চবিতে ধর্ষণের প্রতিবাদে মশাল মিছিল

October 23, 2020, 10:28 pm

চবিতে ধর্ষণের প্রতিবাদে মশাল মিছিল

দেশজুড়ে ধর্ষণের প্রতিবাদে মশাল মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মিছিলটি আয়োজিত করা হয়। সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জয় বাংলা চত্বরে এসে শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, রাষ্ট্রের গত এক সপ্তাহের সংবাদগুলো বিশ্লেষণ করলে দেখা যায় একটার পর একটা ধর্ষণ ঘটে চলেছে। একটা ঘটনার বিচার চাওয়ার আগেই আরেকটি ঘটনা ঘটে যাচ্ছে। কিছুদিন আগে স্বরাষ্ট্রমন্ত্রী যে অবিবেচক বক্তব্য দিয়েছেন, তারপরে ধর্ষণের হার আগের চেয়ে অনেক বেশি বেড়ে গেছে।

এসময় তারা আরও বলেন, পাহাড়-সমতল কোথাও এখন শান্তি নাই। সবখানেই ধর্ষণ ঘটে চলছে। বিচারহীনতার সংস্কৃতি ও বিচার ব্যবস্থায় ক্ষমতাসীনদের জন্যই এসব ঘটনা ঘটছে। দ্রুতই এসব ঘটনার বিচার করে দোষীদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে।

সমাবেশে সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্বতা জানিয়ে বক্তব্য রাখেন সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলাম, সমাজতত্ত্ব বিভাগের সাবেক শিক্ষার্থী রোজিনা বেগম, ছাত্র ইউনিয়ন চবি সংসদের সভাপতি গৌরচাঁদ ঠাকুর, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (মার্ক্সবাদী) সাধারণ সম্পাদক সায়মা আক্তার নিশু, পাহাড়ি ছাত্র পরিষদের (ইউপিডিএফ) পক্ষ থেকে রোনাল চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের (জেএসএস) শ্রাবণ চাকমাসহ আরও অনেকে।

Comments are closed.

এই বিভাগের আরও খবর


Share via
Copy link
Powered by Social Snap