দ্যা ওয়ার্ল্ড ফার্মাসিস্ট ডে উদযাপন করেছে পিএসডাব্লিউএবি

October 30, 2020, 9:56 am

দ্যা ওয়ার্ল্ড ফার্মাসিস্ট ডে উদযাপন করেছে পিএসডাব্লিউএবি

“ফার্মেসী স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন বাংলাদেশ” প্রথম বারের মতো উদযাপন করেছে “দ্যা ওয়ার্ল্ড ফার্মাসিস্ট ডে”।

ইভেন্টটিকে দুটি ভাগে ভাগ করা হয়, প্রথম ভাগে ‘ফার্মা অনলাইন কুইজ কম্পিটিশন’ অনুষ্ঠিত হয়। ২৩ ও ২৪ সেপ্টেম্বরে অনুষ্ঠিত হয়ে যাওয়া এই কুইজ কম্পিটিশনে অংশ গ্রহন করেন, সারাদেশের গ্রাজুয়েট ফার্মাসিস্ট এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী স্টুডেন্টগণ।

দ্বিতীয়ভাগে, ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় বিশেষ ওয়েবিনার ‘রোল অফ ফার্মাসিস্ট ইন ট্রান্সফরমিং গ্লোবাল হেলথ’। এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব প্রোফেসর ডঃ আবু ইউসুফ ফকির, এডিশনাল ডিরেক্টর জেনারেল (ADG), ডিরেক্টর জেনারেল অফ মেডিকেল এডুকেশন, জনাব মোঃ মেহেদী হাসান, ন্যাশনাল কনসাল্টেন্ট অফ এসেনশিয়াল ড্রাগ এন্ড মেডিসিন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, জনাব ওমর হাসিব সাইফুল্লাহ, স্পেশালিস্ট, প্রফেশনাল হেলথ মার্কেটিং, সিইও এন্ড চিফ সাইন্টিফিক অফিসার, দ্যা পিএইচ ফ্যাক্টর এবং আরো উপস্থিত ছিলেন মোঃ রাকিবুল হাসান, পোর্টফোলিও ম্যানেজার, রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

ওয়েবিনারে স্বাস্থ্য খাতে ফার্মাসিস্টদের গুরুত্বএবং এই সেক্টরে তাদের কাজ ও সম্ভাবনা নিয়ে গুরুত্বপুর্ণ আলোচনা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠান শেষে অনলাইন কুইজে অংশ গ্রহনকারীদের মধ্যে থেকে বাছাই করা ৪ জন বিজয়ীদের মাঝে পুরস্কার ও সকল অংশ গ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়।

PSWAB শুরু থেকে সব সময় মানুষের কল্যানের জন্য কাজ করে আসছে। তাদের প্লাজমা ওব্লাড ব্যাংকের সেক্টরের মাধ্যমে বর্তমান করোনা কালীন সময়ে দেশের মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। সংগঠনটি জনগণের কল্যাণ এবং তাদের বিপদে সাহায্যে পাশে দাঁড়িয়ে দেশের স্বাস্থ্য খাতে তাদের অবদান রেখে চলেছে।

যার টাইটেল স্পন্সর ছিলো দেশের অন্যতম মার্কেটিং এজেন্সি ‘দ্যা পিএইচ ফ্যাক্টর।ফার্মাসিস্টদের জন্য অতি গুরুত্বপূর্ন এই দিনটিকে আরো স্মরণীয় করে রাখতে PSWAB আয়োজন করে ছিলো নানা রকম আকর্ষনীয় ইভেন্ট।

Comments are closed.

এই বিভাগের আরও খবর


Share via
Copy link
Powered by Social Snap