ফ্লাইট চালুর দাবিতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

October 26, 2020, 9:09 am

ফ্লাইট চালুর দাবিতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

রাজধানীর কারওয়ানবাজার মোড়ে সোনারগাঁও হোটেলে অবস্থিত সৌদি এয়ারলাইনসের অফিসের সামনে বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা।

মঙ্গলবার সকাল ৮টা থেকে পাঁচ শতাধিক সৌদি প্রবাসী সেখানে বিক্ষোভ করছেন। আন্দোলনকারীদের দাবি, সৌদি এয়ারলাইনসের ১৫ সেপ্টেম্বর থেকে টিকিট বিক্রি এবং ২৩ সেপ্টেম্বর থেকে ফ্লাইট চালু করার কথা ছিল। কিন্তু সেই ফ্লাইট চালু হয়নি।

বিক্ষোভকারীদের দাবি, করোনাভাইরাসের কারণে অনেকে দেশে এসে আটকা পড়েছেন। ইতিমধ্যে অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়ে গেছে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে আরও অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়ে যাবে। তাই ৩০ সেপ্টেম্বরের মধ্যে যেন সৌদিতে যেতে পারেন, সেই ব্যবস্থা করতে হবে।

তারা বলছেন, সৌদি এয়ারলাইনস চালু হলে ১০ দিনের মধ্যে বাংলাদেশি প্রবাসীদের নিয়ে যাওয়া সম্ভব। ভিসা ও আকামার মেয়াদ যেন সৌদি সরকার বাড়ায় তার জন্য বাংলাদেশ সরকারকে অনুরোধ করারও আহ্বান জানান তারা।

আজকের বিক্ষোভের সময় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সড়কে দেখা দেয় দীর্ঘ যানজট। পরে পুলিশ সদস্যরা তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে নিয়ে যান। বর্তমানে প্রবাসীরা সোনারগাঁও হোটেলের পাশে রয়েছেন। সেখানেই সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের টিকেটের মূল বিক্রয়কেন্দ্র।

এর আগে গতকাল সোমবারও সোনারগাঁও হোটেলের পাশে বিক্ষোভ করেন প্রবাসীরা। এ ছাড়া জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়েও বিক্ষোভ করেন তারা। সৌদিপ্রবাসীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সৌদি সরকার হঠাৎ করেই ঘোষণা দিয়েছে যে শ্রমিকদের আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে সৌদি আরবে ফিরতে হবে।

করোনাভাইরাস মহামারির কারণে গত মার্চ মাসের শেষের দিকে সৌদি আরবের সঙ্গে সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় অনেক শ্রমিক দেশে এসে আর ফিরতে পারেননি। অনেক শ্রমিক রয়েছেন, যাদের বৈধ পাসপোর্ট, আকামা বা সৌদি আরবে কাজের অনুমতিপত্র এবং বিমানের টিকেট থাকা সত্ত্বেও তারা যেতে পারেননি।

Comments are closed.

এই বিভাগের আরও খবর


Share via
Copy link
Powered by Social Snap