সালাহর হ্যাটট্রিকে লিভারপুলের জয় ও আর্সেনালের দুর্দান্ত শুরু

September 30, 2020, 6:06 am

সালাহর হ্যাটট্রিকে লিভারপুলের জয় ও আর্সেনালের দুর্দান্ত শুরু

ষোলো বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে জায়গা করে নিয়েছে লিডস ইউনাইটেড। প্রিমিয়ার লিগে এসে শনিবার রাতে প্রথম ম্যাচেই তারা মুখোমুখি হয়েছিল চ্যাম্পিয়ন লিভারপুলের। তবে ছেড়ে কথা বলেনি চ্যাম্পিয়নদের। হাড্ডাহাড্ডি লড়াই করেছে তারা। যদিও তারকা ফুটবলার মোহাম্মদ সালাহর হ্যাটট্রিকে ৭ গোলের থ্রিলার ম্যাচে তারা হার মেনেছে ৪-৩ ব্যবধানে।

ঘরের মাঠে ম্যাচের ৪ মিনিটেই এগিয়ে যায় লিভারপুল। এ সময় বিতর্কিত পেনাল্টি পায় তারা। পেনাল্টি থেকে গোল করে অলডেরদের এগিয়ে নেন সালাহ। অবশ্য নয় মিনিটের মাথায়ই সমতা ফিরিয়েছিল লিডস। কিন্তু গোলটি অফসাইটের কারণে বাতিল হয়। তবে ১২ মিনিটের মাথায় জ্যাক হ্যারিসন গোল করে সমতা ফেরান।

২০ মিনিটে কর্নার পায় লিভারপুল। কর্নার থেকে উড়ে আসা বলে হেড দিয়ে জালে জড়ান ভার্জিল ফন দিক। ৩০ মিনিটের মাথায় আবার সমতা ফেরায় লিডস। এ সময় বক্সের ভেতর থেকে প্যাট্রিক ব্যামফোর্ড শট নিয়ে জালে জড়ান। ৩৩ মিনিটে মোহাম্মদ সালাহ ম্যাচের পঞ্চম ও তার দ্বিতীয় গোলটি করেন।
এ সময় রবার্টসনের ফ্রি কিক থেকে উড়ে আসা বল ক্লিয়ার করেছিল লিডসের রক্ষণভাগের খেলোয়াড়। কিন্তু বলটি চলে যায় সালাহর কাছে। তার উঁচু করে নেওয়া শট জালে আশ্রয় নেয়। তাতে ৩-২ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জার্গেন ক্লপের শিষ্যরা।

বিরতির পর ৬৬ মিনিটে আবার সমতা ফেরায় লিডস। এ সময় মাতিউস ক্লিচ ভলিতে দারুণ একটি গোল করেন। ৮৮ মিনিটে ফাবিনহোকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর পেনাল্টি থেকে ম্যাচের সপ্তম ও নিজের তৃতীয় গোল করে জয় নিশ্চিত করেন মোহাম্মদ সালাহ।

‘এটা খুব কঠিন ছিল। তবে আমাদের জন্য ভালো সূচনা ছিল। কঠিন দল লিডস। ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে।’ ম্যাচ শেষে সালাহ বলেছেন।

এদিকে, দাপুটে জয় দিয়ে নতুন মৌসুম শুরু করল আর্সেনাল। ফুলহ্যামকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে গানাররা। আর্সেনালের হয়ে অভিষেক ম্যাচেই আলো ছড়ালেন উইলিয়ান। নিজে গোল না পেলেও এই ব্রাজিলিয়ানের অ্যাসিস্টে বল জালে জড়ান গ্যাব্রিয়েল ও এমেরিক ওবামেয়াং। অন্য গোলটি আসে ফরাসি ফরোয়ার্ড লাকাজেতের পা থেকে।

গত আসরে টেবিলের আটে থেকে লিগ শেষ করেছিল আর্সেনাল। তবে কমিউনিটি শিল্ড জিতে আত্নবিশ্বাসী ছিল আর্তেতার দল। সেই সঙ্গে চেলসি থেকে ব্রাজিলিয়ান উইলিয়ান আর লিলের ডিফেন্ডার গ্যাব্রিয়েল যোগ দেওয়ায় অনেকটাই নির্ভার হয়ে মাঠে নামে আর্সেনাল শিবির।

প্রিমিয়ার লিগের উদ্বোধনী দিনেই আলো ছড়ালেন উইলিয়ান। গোলের দেখা না পেলেও এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পুরো মাঠ চসে বেড়িয়েছেন। দুটি গোলে অবদান রাখার পাশাপাশি আর্সেনালের জয়ে রাখেন বড় ভূমিকা।

Comments are closed.

এই বিভাগের আরও খবর


Share via
Copy link
Powered by Social Snap