অধিনায়কের দায়িত্ব চাপে ফেলবে না আমাকে: স্টোকস

August 11, 2020, 1:10 am

অধিনায়কের দায়িত্ব চাপে ফেলবে না আমাকে: স্টোকস

দায়িত্ব নিয়ে প্রথমবারের মতো ইংল্যান্ডকে বিশ্বকাপ জিতিয়েছেন, জিতিয়েছেন অ্যাশেজ। এত বড় বড় সাফল্যের মুকুট যখন মাথায় নিয়েছেন বেন স্টোকস সেখানে একটা মাত্র ম্যাচের দায়িত্ব সামলানো আর কিই-বা হবে।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে প্রথম ম্যাচ থেকে নাম সরিয়ে নিয়েছেন নিয়মিত অধিনায়ক জো রুট। তাই স্টোকসকে দেয়া হয়েছে আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের অধিনায়কের দায়িত্ব। বলা হচ্ছে, ইংল্যান্ড ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে অনভিজ্ঞ অধিনায়ক হতে যাচ্ছেন তিনি।
সামনে থেকে ব্যাটিং, বোলিংয়ের সঙ্গে দুর্দান্ত ফিল্ডার স্টোকসের কাঁধে বাড়তি দায়িত্ব ‘অধিনায়ক’। বাড়তি এই দায়িত্ব সামলাতে পারবেন তো ২৯ বছর বয়সী স্টোকস? নাকি অধিনায়কত্বের চাপ ঝামেলা পাকাবে তার ব্যাটিং, বোলিংয়ে।

স্টোকস সেটা মানতে নারাজ। সম্প্রতি বিবি স্পোর্টসে দেয়া সাক্ষাতকারে স্টোকস জানিয়েছেন, বাড়তি দায়িত্ব তাকে কোনো সমস্যায় ফেলবে না।
‘আমি সবসময় আমার আচরণ এবং প্রতিশ্রুতির মাধ্যমে উদাহরণ তৈরি করার চেষ্টা করি। আমি যদি দায়িত্বে থাকি তবে আমি যা করে আসছি তার কোনো পরিবর্তন হবে না। আমি সবসময় পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত নেয়ার চেষ্টা করি, এবং এই সিদ্ধান্ত সবসময় ইতিবাচক পথেই থাকবে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়েই করোনাভাইরাসের ভয় পাশে রেখে আবার মাঠে ফিরছে ক্রিকেট। আগামী ৮ জুলাই সাউদাম্পটনে শুরু হবে প্রথম টেস্ট। এদিকে ইংলিশদের পরবর্তী প্রতিপক্ষ পাকিস্তানও অবস্থা করছে ব্রিটিশ মুলোকে।

Comments are closed.

এই বিভাগের আরও খবর


Share via
Copy link
Powered by Social Snap