পদ্মা সেতুর ৪ হাজার ৬৫০ মিটার দৃশ্যমান

October 30, 2020, 10:31 am

পদ্মা সেতুর ৪ হাজার ৬৫০ মিটার দৃশ্যমান

সারাবিশ্ব করোনাভাইরাস আতঙ্কে থমকে থাকলেও থেমে নেই পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের কাজ। সেতুর ২৫ ও ২৬ নম্বর পিলারে ৩১ তম স্প্যান বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান হলো ৪ হাজার ৬৫০ মিটার।

আজ বুধবার (১০ জুন) বিকেল ৩টা ৩৫ মিনিটের দিকে শরিয়তপুরের জাজিরা প্রান্তে ২৫ ও ২৬ নম্বর পিলারে স্প্যান বসানো শেষ হয়। এই দুইটি পিলার শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে পড়েছে। এর জন্য শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সব ধরনের নৌ-যান চলাচল সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বন্ধ আছে।

প্রকৌশলীরা জানান , ২৫ এবং ২৬ নম্বর খুঁটি পদ্মানদীর মাঝামাঝি স্থানে হওয়ার কারণে কাজে ব্যাঘাত ঘটতে পারে এই জন্য  দক্ষিণ অঞ্চলের মাওয়া সংযুক্ত সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত নৌ রুটে ফেরি, লঞ্চ,স্পিডবোট, টলার বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছেন সেতু কর্তৃপক্ষ।

পদ্মা সেতু প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী মো. হুমায়ূন কবীর জানান, মঙ্গলবার (১০জুন)  সকাল ‌সাড়ে ৮টার দিকে ৩ হাজার ৬০০ টন ধারণক্ষমতার ‘তিয়ান-ই’ ভাসমান ক্রেন দিয়ে মুন্সীগঞ্জের মাওয়া কুমারভোগ কন্সট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটি বহন করে জাজিরা প্রান্তের ২৫ ও ২৬ নম্বর পিলারের কাছে এনে উঠানোর কাজ শুরু করে। বুধবার সকাল সাড়ে ১০টার দি‌কে স্প্যানটি খুঁটির ওপর ওঠানোর কাজ শুরু ক‌রেন পদ্মা ‌সেতুর প্রকৌশলী, কর্মকর্তা ও কর্মচারীরা। দুপুরে জা‌জিরা প্রান্তের ২৫ ও ২৬  নম্বর খুঁটির ওপর উঠানো হয় স্প্যানটি।

Comments are closed.

এই বিভাগের আরও খবর


Share via
Copy link
Powered by Social Snap