রমজানে ২৫ হাজার শ্রমিকের খাবারের ব্যবস্থা করলেন সোনু সুদ

May 27, 2020, 7:58 am

রমজানে ২৫ হাজার শ্রমিকের খাবারের ব্যবস্থা করলেন সোনু সুদ

করোনা ভাইরাসের এমন দুঃসময়ে বলিউডের বহু তারকা মহানুভবতার চমৎকার দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাদের মধ্যে একজন অভিনেতা সোনু সুদ।

কোভিড-১৯-এর কারণে ভারতের লকডাউনের শুরুতে ডাক্তার-নার্স তথা স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য নিজের জুহুর হোটেল দিয়েছেন সোনু। এছাড়া প্রায় ৪৫ হাজার অসহায় মানুষের আহারের ব্যবস্থাও করেন তিনি। এবার মুম্বাইয়ে আটকে থাকা ভিন্ন ভিন্ন রাজ্যের শ্রমিকদের জন্য রমজান উপলক্ষে খাবারের ব্যবস্থা করলেন সোনু।

এ প্রসঙ্গে সোনু বলেন, রমজানের এই পবিত্র মাসে তাদের সবরকম প্রয়োজনীয়তার দিকে খেয়াল রাখবো বলে আমি আশ্বস্ত করেছি। এই কঠিন সময়ে আমাদের একে অপরের পাশে দাঁড়ানো উচিত। তাই আমার সংগঠনের পক্ষ থেকে তাদের খাবারের বিশেষ কিট সরবরাহ করা হবে, যাতে সারাদিন রোজা রাখার পর কেউ ক্ষুধার্ত না থাকে।

প্রায় ২৫ হাজার শ্রমিককে খাবার দিয়ে সহযোগিতা করবেন এই তারকা। এদের মধ্যে কেউ পশ্চিমবঙ্গের, কেউ বিহারের আবার অনেকে উত্তর প্রদেশের বাসিন্দা। কাজের সূত্রে তারা মুম্বাই থাকেন।

শ্রমিকদের জন্য কয়েকটি অস্থায়ী রান্নাঘর তৈরি করছেন সোনু। যেখান থেকে রান্না করা খাবার সোজা পৌঁছে যাবে শ্রমিক ও তাদের পরিবারের কাছে।

কিছুদিন আগে প্রয়াত বাবা শক্তি সাগর সুদের নাম অনুযায়ী ‘শক্তি আনন্দম’ নামে একটি সংগঠন চালু করেছেন সোনু সুদ। বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশনের সঙ্গে যৌথ উদ্যোগে তার এই সংগঠন অসহায়দের কাছে খাবার পৌঁছে দিচ্ছে।

এখন পর্যন্ত সবমিলিয়ে বিভিন্ন রাজ্যের প্রায় দেড় লক্ষ মানুষের প্রতিদিনের খাবারের ব্যবস্থা করেছেন সোনু সুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর


Share via
Copy link
Powered by Social Snap