সলিমুল্লাহ মেডিকেলে ২৩ চিকিৎসকসহ ৪২ জন করোনায় আক্রান্ত

May 27, 2020, 8:28 am

সলিমুল্লাহ মেডিকেলে ২৩ চিকিৎসকসহ ৪২ জন করোনায় আক্রান্ত

ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতালের ২৩ জন চিকিৎসকসহ ৪২ জন স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

একজন রোগী তার আক্রান্তের তথ্য গোপন করে চিকিৎসা নেয়ায় তার থেকে চিকিৎসক-নার্সদের মধ্যে এই সংক্রমণ ঘটছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রোববার রাতে এবিষয়ে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশিদ উন নবী বলেন, গত সপ্তাহের শনিবার হাসপাতালের সার্জারি বিভাগে একজন রোগী ভর্তি হন। জরুরি ওই রোগীর অস্ত্রোপচারে যারা যুক্ত ছিলেন তারা সবাই আক্রান্ত হয়েছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার ১২ জন এবং শুক্রবার ১০ জনের করোনাভাইরাস আক্রান্ত বলে শনাক্ত করা হয়। তাদের মধ্যে সার্জারি ও গাইনি বিভাগের ১০ জন চিকিৎসক এবং আটজন নার্স রয়েছেন। পরদিন ৬৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করলে তাদের সবার ফল ‘নেগেটিভ’ আসে। তবে রোববার আরও ১৩ জন চিকিৎসক এবং সাতজন নার্সের করোনাভাইরাস পজেটিভ শনাক্ত করা হয়। এ নিয়ে মোট ৪২ জন আক্রান্ত হয়েছেন।

তিনি আরও বলেন, আমরা কী করব, একজন রোগীর ইমার্জেন্সি অপারেশনের দরকার হলে তো অপারেশন করতে হবে। না হলে রাস্তায় মারা যাবে। কিন্তু তারা তথ্য গোপন করলে এভাবে এক থেকে আরেকজন ছড়াবে।

Comments are closed.

এই বিভাগের আরও খবর


Share via
Copy link
Powered by Social Snap