স্কুলছাত্র কাউসার হত্যায় চারজনের মৃত্যুদণ্ড

May 31, 2020, 1:55 am

স্কুলছাত্র কাউসার হত্যায় চারজনের মৃত্যুদণ্ড

সাত বছর আগে রাজধানীর কামরাঙ্গীরচরে স্কুল ছাত্র কাউসার হত্যা মামলায় স্বামী-স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো- আলতাফ হোসেন ও তার স্ত্রী ফরিদা, জামির আলী এবং শাহজাহান।

সোমবার ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. নজরুল ইসলাম এ রায় ঘোষণা করেন। এরমধ্যে জামির আলী পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করে আদালত।

২০১২ সালের ১৬ মে সকাল থেকে ১৭ মে বিকেলে আসামিরা চয়ন একাডেমির অষ্টম শ্রেণির ছাত্র কাউসারকে অপহরণ করে আলতাফ হোসেন ও ফরিদার বাসায় খাটের নিচে আটকে রাখে।

আসামিরা মোবাইলের মাধ্যমে কাউসারের বাবা ইব্রাহিমের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। এ ঘটনায় কাউসারের পরিবার কামরাঙ্গীরচর থানায় জিডি করে।

পরিবারের লোকজন একপর্যায়ে ১৯ মে নবাবগঞ্জে অপহরণকারীদের হাতে মুক্তিপণের টাকা তুলে দেয়। তারপরও তারা কাউসারকে ফেরত দেয়নি। এরপর অপহরণকারীরা ইব্রাহিমের কাছে আরো ১ লাখ টাকা দাবি করে।

২৬ মে এ ব্যাপারে একটি অপহরণের মামলা করা হয়। পরে মামলাটি মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশে স্থানান্তর করা হয়। একই বছর মো. জামিরকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে আলতাফ, তার স্ত্রী ফরিদা ও শাহজাহানকে গ্রেফতার করে ডিবি।

তাদের দেয়া তথ্য অনুযায়ী তিন মাস পর ১৮ আগস্ট কাউসারের পাশের বাড়ির সীমানা দেয়ালঘেরা একটি জমির মাটি খুঁড়ে তার দেহাবশেষ উদ্ধার করা হয়।

স্বজনেরা জিন্স প্যান্ট ও গেঞ্জি দেখে কাউসারের দেহাবশেষ সনাক্ত করেন। আসামিরা অপহরণের পরদিন রাতেই কাউসারকে শ্বাসরোধে হত্যা করে বলে তদন্তে জানা যায়।

Comments are closed.

এই বিভাগের আরও খবর


Share via
Copy link
Powered by Social Snap