বৌভাতের দাওয়াত খেয়ে শিশুসহ অর্ধশত হাসপাতালে

September 25, 2020, 1:28 pm

বৌভাতের দাওয়াত খেয়ে শিশুসহ অর্ধশত হাসপাতালে

বৌভাত অনুষ্ঠানের খাবার খেয়ে শিশুসহ প্রায় অর্ধশত মানুষ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। রোববার সন্ধ্যায় ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার প্রতাপ গ্রামে এ ঘটনা ঘটে। এই ঘটনায় একে একে অসুস্থ হয়ে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি হন বৌভাতের দাওয়াত খেতে যাওয়া অতিথিরা। চিকিৎসকদের প্রাথমিক ধারণা, খাদ্যে বিষক্রিয়া থেকেই সবাই অসুস্থ হয়েছেন।

রোগী ও তাদের স্বজনরা জানায়, প্রতাপ গ্রামের মৃত আজাহার আলী হাওলাদারের ছেলে নজরুল ইসলামের সঙ্গে পার্শ্ববর্তী গ্রাম ভৌরবপাশার মোফাজ্জেল হোসেনের মেয়ে ছাবিনা আক্তারের বিয়ে হয়। রোববার ছেলের বাড়িতে ছিল বৌভাত। আর সে অনুষ্ঠানে দুই পক্ষ, আত্মীয় স্বজন ও এলাকার তিন শত লোক অনুষ্ঠানের অতিথি হয় ও বৌভাতের খাবার খায়। খাবার খাওয়ার ২ ঘণ্টা পর থেকে একে একে বমি ও পেট ব্যথায় অসুস্থ হয়ে সদর হাসপাতালে ২৫ জন ভর্তি হন। এছাড়া আরও ৩০/৪০ জন বরিশাল সহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।

ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সিয়াম আহসান জানান, শিশু এবং বৃদ্ধরা বেশি অসুস্থ হয়ে পড়েছে। তাদের অবস্থা পর্যবেক্ষণ করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। খাদ্যের বিষক্রিয়া থেকে এরা সবাই অসুস্থ হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

Comments are closed.

এই বিভাগের আরও খবর


Share via
Copy link
Powered by Social Snap