পাকিস্তান সফরে বাংলাদেশ দল ঘোষণা, নতুন মুখ হাসান

February 24, 2020, 7:39 am

পাকিস্তান সফরে বাংলাদেশ দল ঘোষণা, নতুন মুখ হাসান

বিপিএলের রেশ কাটতে না কাটতেই ঘরের দরজায় কড়া নাড়ছে পাকিস্তান সফর। আগামি ২২ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়তে হবে টাইগারদের। তাই বিপিএল শেষ হওয়ার পরদিনই আসন্ন টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এতে দলে ফিরেছেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল এবং পেসার রুবেল হোসেন। গেল ভারত সফরে অনুপস্থিত ছিলেন তারা। তবে বাদ পড়েছেন মেহেদি হাসান মিরাজ।

এ সফরে বাংলাদেশ দলে কিছুটা চমক রাখার চিন্তা করেছিল নির্বাচক কমিটি। আগেই নিষিদ্ধ হওয়ায় দলে নেই সাকিব আল হাসান আর মুশফিক যাচ্ছেন না পারিবারিক কারণ দেখিয়ে। ফলে ভরসাটা ছিল ইমরুল কায়েসকে ঘিরে। কিন্তু শেষ পর্যন্ত বিপিএলে অসাধারণ নৈপুণ্য দেখিয়েও ইনজুরিতে পড়ে দেশেই থাকতে হচ্ছে তাকেও। ফলে, দল গোছাতে বেশ চিন্তায় পড়তে হয়েছে কমিটিকে।

তবে সদ্য শেষ হওয়া বিপিএলের অসাধারণ পারফর্মের কারণে ডাক পেয়েছেন ২০ বছর বয়সী ডানহাতি পেসার হাসান মাহমুদ। সদ্য সমাপ্ত টুর্নামেন্টে ১৩ ম্যাচে ১০ উইকেট শিকার করেন এ ফাস্ট বোলার। বোলিংয়ে গতি এবং লাইন-লেন্থ দিয়ে ইতিমধ্যে নির্বাচকদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছেন এ তরুণ।

বিসিবি ঘোষিত দলটিতে সুযোগ পেয়েছেন আরেক স্পিন বোলিং অলরাউন্ডার মেহেদি হাসান। ২০১৮ সালে শ্রীলংকার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি খেলেন তিনি। এছাড়া দলে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত। আর বাদ পড়েছেন আবু হায়দার রনি, মোসাদ্দেক হোসেন, আরাফাত সানি ও তাইজুল ইসলাম। দলের নেতৃত্বে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সেরা সব ক্রিকেটার পাকিস্তানে যেতে রাজি হলেও যাচ্ছেন না মুশফিকুর রহিম।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২৪ জানুয়ারি। এরপর দ্বিতীয় টি-টোয়েন্টি মাঠে গড়াবে ২৫ জানুয়ারি। একদিনের বিশ্রামের পর ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচ। সবকয়টি ম্যাচই অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

তিন দফায় পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। প্রথম ধাপে টি-টোয়েন্টি সিরিজের পর দেশে ফিরে আসবেন টাইগাররা। দ্বিতীয় ভাগে গিয়ে ৭ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবেন তারা। এরপর ফের ফিরে আসবেন। পরে তৃতীয়বার সেখানে গিয়ে আগামী ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে খেলবেন লাল-সবুজ জার্সিধারীরা। এরপর ৫ এপ্রিল সেখানেই দ্বিতীয় টেস্টে মাঠে নামবেন তারা।

বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

Comments are closed.

এই বিভাগের আরও খবর