তরুণ প্রজন্মের সম্ভাবনাময় রাজনীতিবীদ মিজানুর রহমান

February 21, 2020, 2:42 pm

তরুণ প্রজন্মের সম্ভাবনাময় রাজনীতিবীদ মিজানুর রহমান

অসাম্প্রদায়িক বাংলাদেশ ও আত্ম নির্ভরশীল  অর্থনীতি গড়ে তোলা এবং  যুবসমাজের ন্যায্য অধিকার সমুহ প্রতিষ্ঠার লক্ষ্যে সৎ,যোগ্য, নির্ভিক , শিক্ষিত তরুন মুখ প্রয়োজন। বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে এখন এগিয়ে আসছে অনেক মেধবী তরুণ মুখ। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে কিছু তরুণ নেতৃত্ব নিরলস কাজ করে যাচ্ছেন।

এমনই একজন সক্রিয় তরুণ নেতৃত্ব মোঃ মিজানুর রহমান মিজান। বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ঢাকা -১৫, এর  সক্রিয় তরুণ নেতা। আগামীর তরুন নেতৃত্বের অহংকার,জননেত্রী শেখ হাসিনার আদর্শের অনুসারী।

মোঃ মিজানুর রহমান মিজান সব সময় কাজ করে যাচ্ছেন তরুন সমাজের জন্য। মাদকের বিরুদ্ধে তিনি সব সময় সোচ্চার। যুব সমাজকে মাদকের আগ্রাসন থেকে দূরে রাখার জন্য এলাকায় বিভিন্ন জনসচেতনতা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন।

নিজ এলাকার সামাজিক উন্নয়নে তার সক্রিয় অংশ গ্রহণ, রাস্তাঘাটের উন্নয়ন, পানির সমস্যা দূরীকরণে ও বিভিন্ন সেবামূলক কাজে   প্রত্যক্ষ নেতৃত্ব দিয়ে আসছেন। সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকাণ্ডে তিনি যুব সমাজের অংশ গ্রহণের পাশাপাশি উৎসাহ ও উদ্দীপনা দিয়ে আসছেন।

সন্ত্রাস, জঙ্গিবাদের বিরদ্ধে তিনি সব সময় সোচ্চার। তরুণরা যাতে এমন কর্মকাণ্ডে জড়িত হতে না পারে সে জন্য বিভিন্ন সভা, সেমিনার করে জন সচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছেন। যুবকদের ঐক্যবদ্ধ করে তাদের রাজনৈতিক শিক্ষায় শিক্ষিত করে একটি সুশৃঙ্খল সংগঠন গড়ে তোলাই তার উদ্দেশ্য ।

ছাত্র/যুব সমাজকে দেশপ্রেম ও স্বাধীনতার স্বাদ জাগিয়ে এক কাতারে সামিল করতে চেষ্টা চালাচ্ছেন । নির্ভীক ও স্বপ্নের কারিগর তরুণ নেতৃত্ব মোঃ মিজানুর রহমান মিজান নিজের কর্মকাণ্ডে, মেধায় তরুন নেতৃত্বে জনপ্রিয়তা অর্জন করেছেন। তিনি রাজনীতির তরুন কারিগর হিসেবে তরুন সমাজে কাজ করে যাচ্ছেন।

তিনি মনে করেন, আগামীর উন্নয়নশীল বাংলাদেশ গড়তে, বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বাংলাদেশের রাজনীতিতে তরুণদের এগিয়ে আসতে হবে।

বঙ্গবন্ধুর সোনার বাংলার বাস্তবায়নে, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতায় রাজনীতিতে এমনই তরুন নেতৃত্ব উঠে আসুক এমনি প্রত্যাশা প্রবীণ রাজনীতিবীদদের।

Comments are closed.

এই বিভাগের আরও খবর