Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / খেলা / সানরাইজার্সকে হারিয়ে ফাইনালে চেন্নাই

সানরাইজার্সকে হারিয়ে ফাইনালে চেন্নাই

অনলাইন ডেস্ক :: আইপিএলে সবার আগে শেষ চার নিশ্চিত করেছিল সাকিবদের হায়দরাবাদ সানরাইজার্স। সবার আগে ফাইনাল নিশ্চিত করারও সুযোগ ছিল। তবে, চেন্নাইয়ের কাছে হেরে গেছে সেই স্বপ্ন অনেকটাই ফিকে উইলিয়ামস-রশীদদের। হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে উঠেছে ধোনীর চেন্নাই সুপার কিংস।

মুম্বাইয়ে ওয়াংখের স্টেডিয়ামে সন্ধ্যার পর শুরু হওয়া ম্যাচের টস ভাগ্যটাও জিতে নিয়েছিলেন ধোনি। হায়দরাবাদকে ব্যাটিংয়ে পাঠিয়ে বোলিংয়ে সিদ্ধান্ত নেন।

বোলিংয়ে এসে একেবারে কমলা-শিবিরে ধারাবাহিক আঘাত হানতে থাকে ব্রাভো-দ্বীপকরা। বোলিংয়ে নৈপুণ্যে সাকিবদের স্কোর থামে ১৩৯ রানে। ব্র্যাথওয়েট ছাড়া কারও ব্যাট ঠিক মতো জ্বলে উঠতে পারেনি। তিন ঘরের সংখ্যা পার করেছেন শুধু এই ওয়েস্ট ইন্ডিজ খেলোয়াড়। শেখর ধাওয়ান রানের খাতা না খুলেই বিদায় হয়েছেন। এরপর উইকেটরক্ষক শ্রীবাস্তব গোস্বামী ১২ ও অধিনায়ক কেন উইলিয়ামস (২৪) ব্যাটিং স্তম্ভ ধরার চেষ্টা করেছিল। ৩৬ রানের মাথায় উইলিয়ামস সাজঘরে গেলে ক্রিজে নামে ব্যাট-বল হাতে এই মৌসুমে উজ্জ্বল সাকিব-আল-হাসান। তিনিও বিদায় নিলেন অল্প পুজি করে (১২)।
দলের দুর্দশা কাটাতে ঘুরে দাঁড়ান ব্র্যাথওয়েট। তার ৪৩ আর ইউসুফ পাঠানের ২৪ রানের পুঁজিতে সাত উইকেট সব ওভার খেলে ১৩৯ রানের সংগ্রহ করে সানরাইজার্স।

১৪০ রানের ছোট্ট টার্গেটকেও চেন্নাইয়ে জন্য দুর্ভেদ্য করে তুলেছিল হায়দরাবাদ। প্রথম বলে ওয়াটসনকে সাজঘরের পথ ধরিয়ে দেন ভুবেনশ্বর কুমার। চেন্নাইয়ও ধারাবাহিক গতিতে হারাতে থাকে উইকেট। রাইডু, রায়না, ধোনি আর ব্রাভোর বিদায়ের পর ৬২ রানে ছয় উইকেট পড়ে যায় চেন্নাইয়ের। এরপর দলের হাল ধরেন ফেফ ডু প্লেসিস। একাই অপরাজিত ৬৭ রানের ইনিংস খেলে চেন্নাইকে ফাইনালে তুলে দিলেন এই দক্ষিণ আফ্রিকান। দুই উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে ফেফ-সারদারুলরা। বল হাতে সাকিবও জ্বলে উঠতে পারেনি কাল। দুই ওভার বল করে রান দিয়েছেন ২০।

তবে, এখনই ফাইনালে যাওয়ার আশা শেষ হয়ে যাচ্ছে না কমলা শিবিরদের। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকাতা নাইটার্স ও রাজস্থান রয়েলসের মধ্যকার জয়ী দলে বিপক্ষে মাঠে নামবে সাকিবরা। এই ম্যাচে জয় পেলে ফাইনালে পা রাখবে একবারের আইপিএল জয়ীরা।

Comments

comments