Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / তথ্যপ্রযুক্তি / দিনে মার্ক জাকারবার্গের আয় ৬০ লাখ ডলার

দিনে মার্ক জাকারবার্গের আয় ৬০ লাখ ডলার

অনলাইন ডেস্ক :: মঙ্গলবার ৩৪ পেরিয়েছেন ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ। গোপনীয়তা এবং ভুয়া সংবাদ নিয়ে বাড়তি সমালোচনার মুখে জীবনের সবচেয়ে খারাপ বছরগুলোর একটি পার করেছেন তিনি।

সময় খারাপ গেলেও ব্যক্তিগত আয়ের দিক থেকে শীর্ষস্থানীয় ব্যক্তিদের তালিকায় পোক্ত অবস্থানেই রয়েছেন জাকারবার্গ। কলেজ জীবনে প্রতিষ্ঠান শুরু করা ৩৪ বছর বয়সী ফেসবুক প্রধানের মোট সম্পদের পরিমাণ প্রায় ৭৪০০ কোটি মার্কিন ডলার।

সে হিসাবে জন্মের পর থেকে তার প্রতিদিনের গড় আয় দাঁড়ায় ৫৯.৭ লাখ ডলার। খবর মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র। দৈনিক গড় আয়ের দিক থেকে তার ওপরে রয়েছেন শুধু অ্যামাজন প্রধান জেফ বেজোস। বেজোসের মোট সম্পদের পরিমাণ প্রায় ১৩২০০ কোটি মার্কিন ডলার।

সেক্ষেত্রে অ্যামাজন প্রধানের দৈনিক গড় আয় প্রায় ৬৮ লাখ ডলার। অন্য উদ্যোক্তাদের মধ্যে মাইক্রোসফট সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসও তরুণ বয়সে ক্যারিয়ার শুরু করেন। ১৯৮৭ সালে সর্বকনিষ্ঠ বিলিয়নেয়ার হন তিনি। প্রথম শতকোটি মার্কিন ডলার আয়ের সময় তার বয়স ছিল ৩১ বছর।

কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ৬২ বছর বয়সী গেটস এখন মানবপ্রীতির দিকে মনোযোগ দিয়েছেন। এ বয়সে এসে তার দৈনিক গড় আয় প্রায় ৪০ লাখ ডলার। -আইটি ডেস্ক

Comments

comments