Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / রাজনীতি / ‘নির্বাচনের আগে ভারত বিরোধিতাই হচ্ছে বিএনপির রাজনীতি’

‘নির্বাচনের আগে ভারত বিরোধিতাই হচ্ছে বিএনপির রাজনীতি’

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জাতীয় নির্বাচনের আগে ভারত বিরোধিতা এবং অন্তরালে তাদের পদলেহন করাই হচ্ছে বিএনপির রাজনীতি।

আজ সোমবার দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় বিএনপি নেতা রিজভী আহমেদের দেয়া বক্তব্যের জবাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভির ভারতের সঙ্গে সরকারের গোপন সামরিক চুক্তির অভিযোগের জবাবে হাছান মাহমুদ বলেন, ভারতের সঙ্গে এ বিষয়ে কোনো এমওইউ আর চুক্তি কোনোটাই হয়নি।

তিনি আরো বলেন, গত ৭ ও ৮ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত বছরের ভারত সফরের সময় করা কয়েকটি এমওইউ আলোকে কর্মকর্তা পর্যায়ে গাইডলাইন নির্ধারণ করা হয়েছে মাত্র। যে নেতা এমওইউ আর চুক্তির পার্থক্য বোঝে না তার কোনো দলের দায়িত্বশীল পদে থাকা উচিত না।

মিথ্যাচার বিএনপির রাজনীতির ভিত্তি বলে উল্লেখ করে ড. হাছান বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন চীন, তুরস্ক, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশের সঙ্গে সামরিক ক্ষেত্রসহ অন্যান্য বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছিল এবং ভারতের সঙ্গেও সীমান্ত চুক্তি স্বাক্ষরিত করেছিল। তখন তাদের কাছে কোনো সমস্যা হয়নি।

তিনি বলেন, বিএনপির মতো একটি দলের দায়িত্বশীল জায়গায় থেকে চুক্তি, সমঝোতা স্মারক ও গাইডলাইনের মধ্যে পার্থক্য বোঝেন তা সত্যি হাস্যকর।

Comments

comments