Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / শিক্ষা / রাবি ‘ইসলামের ইতিহাস বিতর্ক সংঘে’র আত্মপ্রকাশ

রাবি ‘ইসলামের ইতিহাস বিতর্ক সংঘে’র আত্মপ্রকাশ

সাঈদ সজল, রাবি করেসপন্ডেন্ট: ‘যুক্তির ক্যানভাসে উড়াই মুক্তির নিশান’ স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিতার্কিক সংগঠন ‘ইসলামের ইতিহাস বিতর্ক সংঘ’ আত্মপ্রকাশ করেছে। বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফরহাদ হোসেনকে সভাপতি ও মেজবাহুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট কমিটি করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার (১০ মে) দুপুর সাড়ে ১২ টায় শহীদুল্লাহ কলা ভবনের ২০৪ নং কক্ষে এক সাধারন সভার মাধ্যমে সংগঠনটির উদ্বোধন করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আজিজুল হক।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি তামান্না (২য় বর্ষ), যুগ্ন সাধারন সম্পাদক মাহমুদ সাকি, কোষাধ্যক্ষ মো: হাসান রেজা, সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমান, দপ্তর সম্পাদক রিজভী আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আরাফাত শাহীন, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক মোতাসিম বিল্লাহ মারুফ ও কার্যনির্বাহী সদস্য : আবুল কালাম, ইমতেহাজ জনি, আসান উল্লাহ।

এছাড়া, সংগঠনের দুই বছরের জন্য চীফ মডারেটরের দায়িত্বে থাকবেন বিভাগীয় প্রফেসর ড. ইমতিয়াজ আহমেদ, অন্যদিকে মডারেটরের দায়িত্বে থাকবেন বিভাগীয় অধ্যাপক ড. কাজী মোস্তাফিজুর রহমান, অধ্যাপক ড. দিলশাদ আরা বুলু, অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, ও অধ্যাপক ড. আরিফুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ড. মো. আজিজুল হক বলেন, প্রথমেই তোমাদের এ মহৎ উদ্যোগকে স্বাগত জানাই। এ বিশ্বায়ণের যুগে শুধু পুস্তকের ভিতরে জ্ঞান সীমাবদ্ধ রাখলে চলবেনা, যুক্তি দিয়ে তোমরা বিশ্বকে জয় করবে। একটি মানুষ তখনই সফল যখন সে যুক্তি দিয়ে কথা বলতে পারে। আমি আশা করি এ সংগঠনের মাধ্যমে তোমরা এ লক্ষ্য বাস্তবায়ন করবে। সেই সাথে তোমরা এ সংগঠনের লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে দেশ, বিশ্ববিদ্যালয় ও বিভাগের সুনাম কুড়িয়ে আনতে সক্ষম হবে।

তোমাদের মাধ্যমে দেশ-দেশান্তরে ছড়িয়ে পড়বে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নাম।

Comments

comments