Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / জাতীয় / ‘রাজীবের দুই ভাইয়ের পড়ালেখার দায়িত্ব নেবে সরকার’

‘রাজীবের দুই ভাইয়ের পড়ালেখার দায়িত্ব নেবে সরকার’

অনলাইন ডেস্ক: দুর্ঘটনায় নিহত কলেজছাত্র রাজিব হোসেনের দুই ভাইয়ের পড়ালেখা ও পুনর্বাসনের দায়িত্ব নেবে সরকার। বুধবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন।

মন্ত্রী বলেন, আমি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মহাপরিচালকে নির্দেশ দিয়েছি তাদের সরকারি শিশু পরিবারে স্থানান্তর করতে।

তিনি বলেন, রাজিবের ভাইদের শুধুমাত্র এসএসসি নয়; তারা যতদূর পর্যন্ত পড়ালেখা করতে চায় তার সব খরচ বহন করবে সরকার। আমাদের মন্ত্রণালয়ের উদ্যোগে আমরা এ ব্যয়ভার বহন করবো। এছাড়া এ মুহুর্তে তার পরিবারকে সরকারি কোষাগার থেকে ৫০ হাজার টাকা এককালীন অনুদানের ঘোষণা দেন মন্ত্রী।

গত ৩ এপ্রিল দুপুরে বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের ফটকে দাঁড়িয়ে গন্তব্যের উদ্দেশে যাচ্ছিলেন সরকারি তিতুমীর কলেজের স্নাতকের দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন। বাসটি হোটেল সোনারগাঁওয়ের বিপরীতে পান্থকুঞ্জ পার্কের সামনে পৌঁছলে হঠাৎ পেছন থেকে স্বজন পরিবহনের একটি বাস বিআরটিসি বাসটির গা ঘেঁষে অতিক্রম করে। দুই বাসের প্রবল চাপে গাড়ির পেছনে দাঁড়িয়ে থাকা রাজীবের হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। রাজীবের বাবা-মা কেউ বেঁচে নেই।

তিন ভাইয়ের মধ্যে তিনি সবার বড় ছিলেন। পড়ালেখার পাশাপাশি একটি প্রতিষ্ঠানে কম্পিউটার টাইপ করে তিনি নিজের এবং ছোট দুই ভাইয়ের খরচ চালাতেন। গত সোমবার রাতে ঢাকা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাজীব।

Comments

comments