Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / আন্তর্জাতিক / ডোনাল্ড ট্রাম্প ‘নৈতিকভাবে’ প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য: কোমি

ডোনাল্ড ট্রাম্প ‘নৈতিকভাবে’ প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য: কোমি

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হিসাবে ‘নৈতিকভাবে’ যোগ্য নন, কারণ তিনি নারীদের মাংসের টুকরো হিসাবে মনে করেন। মার্কিন তদন্ত সংস্থা এফবিআইয়ের সাবেক প্রধান জেমস কোমি এবিসি টেলিভিশনে দেওয়া এক সাক্ষাতকারে এমন মন্তব্য করেছেন।

গত বছর বরখাস্ত হওয়ার পর ১৫ এপ্রিল, রবিবার রাতে প্রথমবারের মতো টেলিভিশন সাক্ষাৎকার দেন কোমি।

এবিসি নিউজকে জেমস কোমি বলেন, ‘ট্রাম্প অব্যাহতভাবে মিথ্যা বলে চলেছেন এবং হয়তো বিচারের কাজেও বাধা তৈরি করছেন।’

কোমি বলছেন, ‘তিনি শারীরিকভাবে অযোগ্য বলে আমি মনে করি না। আমি মনে করি, নৈতিকভাবে তিনি প্রেসিডেন্ট হওয়ার যোগ্য নন।’

‘আমাদের প্রেসিডেন্টকে অবশ্যই সম্মান অর্জন করতে হবে এবং যে ভিত্তিগুলোর ওপর দেশ গঠিত হয়েছে, তার প্রতি মূল্যবোধ থাকতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সত্যি বলতে হবে। কিন্তু প্রেসিডেন্ট সেটা করতে পারছেন না।’

সাক্ষাৎকার প্রচারের কয়েক ঘণ্টা পরে ডোনাল্ড ট্রাম্পের পার্টির রিপাবলিকান ন্যাশনাল কমিটি একটি বিবৃতি দিয়েছে যেখানে বলা হয়েছে, নিজের নতুন বইয়ের প্রচারণা বাড়াতে কোমির এই সাক্ষাৎকার, যেখানে তিনি প্রমাণ করেছেন যে, তার সত্যিকারের আনুগত্য আসলে তার নিজের প্রতি।

জেমস কোমির আত্মজীবনীমূলক নতুন বইয়ের নাম ‘এ হাইয়ার লয়্যালটি: ট্রুথ, লাই’জ এন্ড লিডারশীপ’ যেখানে তার দায়িত্ব পালনের সময়কার নানা ঘটনার বর্ণনা রয়েছে।

ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী শিবিরের সঙ্গে রাশিয়ার যোগাযোগ নিয়ে ২০১৭ সালের মার্চে তদন্ত শুরু করে এফবিআই। ওই ঘটনার সঙ্গে প্রেসিডেন্ট ব্যক্তিগতভাবে জড়িত নয় বলে বিবৃতি দেয়ার জন্য মি. ট্রাম্প জেমস কোমির ওপর চাপ তৈরি করেন বলে অভিযোগ ওঠে।

সূত্র: বিবিসি বাংলা

Comments

comments