Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / জাতীয় / সফর সংক্ষিপ্ত করে দেশের পথে প্রধানমন্ত্রী

সফর সংক্ষিপ্ত করে দেশের পথে প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার তাঁর সিঙ্গাপুর সফর একদিনের জন্য সংক্ষিপ্ত করে দেশের উদ্দেশে রওয়ানা হয়েছেন। প্রধানমন্ত্রী স্থানীয় সময় বিকেল ৪টায় বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইটে তার সফরসঙ্গীদের নিয়ে চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

শেখ হাসিনা সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের আমন্ত্রণে চারদিনের সফরে গত রবিবার সিঙ্গাপুর আসেন। কিন্তু গত সোমবার নেপালের কাঠমান্ডুতে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হওয়ার মর্মান্তিক ঘটনায় দুর্গত পরিবারের পাশে দাঁড়ানোর জন্য তিনি সফর সংক্ষিপ্ত করে আজই দেশে ফিরছেন।

শেখ হাসিনা সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের আমন্ত্রণে রোববার চারদিনের সফরে গত রোববার সিঙ্গাপুর যান। নির্ধারিত সময়ের একদিন আগেই ফিরছেন তিনি।

সফরে বাংলাদেশ ও সিঙ্গাপুর পিপিপি এবং বিমান চলাচল সংক্রান্ত দু’টি সমঝোতা স্মারকে সই করে। স্মারক দুটি হচ্ছে-পাবলিক-প্রাইভেট অংশীদারিত্ব (পিপিপি) বিষয়ক সমঝোতা স্মারক এবং এয়ার সার্ভিস ম্যানেজমেন্ট সংক্রান্ত কনফিডেন্সিয়াল সমঝোতা স্মারক।

সোমবার সিঙ্গাপুরের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কার্যালয় ইস্তানায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের মধ্যে আনুষ্ঠানিক বৈঠক শেষে তাদের উপস্থিতিতে স্মারকগুলো সই হয়।

সিঙ্গাপুরের সিনিয়র মিনিস্টার অব স্টেট ড. অ্যামি খোর এবং সিঙ্গাপুরে বাংলাদেশের রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

ঢাকার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটির হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে।

Comments

comments