Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / তথ্যপ্রযুক্তি / বিশ্বের প্রথম তিন ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে হুয়াওয়ে!

বিশ্বের প্রথম তিন ক্যামেরার স্মার্টফোন নিয়ে আসছে হুয়াওয়ে!

চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে সবসময় তাদের স্মার্টফোনে বিশেষ ক্যামেরা যুক্ত করে থাকে। এবার প্রতিষ্ঠানটি তাদের পি২০ মডেলের নতুন ফ্ল্যাগশিপ ফোনে তিনটি ক্যামেরা যুক্ত করতে পারে। স্ল্যাশলিকস নামের একটি ওয়েবসাইটে হুয়াওয়ের নতুন এই ফোনের তথ্য ফাঁস হয়েছে।

ফ্ল্যাগশিপ পি২০ ফোনটি আগামী ২৭ মার্চ প্যারিসে উন্মুক্ত হওয়ার কথা রয়েছে।

ফোনের ফাঁস হওয়া বেশ কিছু ইমেজে দেখা গেছে, ফোনের এই প্রধান তিনটি ক্যামেরা রিয়ার প্যানেলে যুক্ত করা হয়েছে। যা বর্তমান স্মার্টফোন বাজারে প্রথম।

ক্যমেরাগুলো যেভাবে বসানো হয়েছে দেখে ধারণা করা হচ্ছে, তার দুটি ক্যামেরা ছবি তোলার জন্য, আর অন্যটি আশপাশের দূরুত্ব নির্ধারণের জন্য দেয়া হয়েছে।

তবে ধারণা করা হচ্ছে—তিনটি ক্যামেরার একটি কালার ক্যাপচার, আরেকটি সাদা কালো ও তৃতীয়টি ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। আবার বেশ কিছু তথ্যে বলা হয়েছে, ৫এক্স অপটিক্যাল জুম ক্যামেরা এটি।

এর আগে লেনোভো ফ্যাব ২ প্রোজেক্ট ট্যাঙ্গো ফোনেও ক্যামেরা অনেকটা এভাবেই বসানো হয়েছিল। এদিকে হুয়াওয়েরও ট্যাগলাইন ‘সি মোর উইথ এআই’, যার অর্থ ক্যামেরাতে এআই যাদু থাকছে। তবে সেটি গুগলের এআই নাকি হুয়াওয়ের নিজস্ব সেটা এখনো জানা যায়নি।

এদিকে ডিসপ্লের ওপরের কাটা খাঁজও ছবিতে দেখা গেছে। অবশ্য আইফোন ১০ এর মত এতটা বড় নয়, অনেকটা এসেনশিয়াল ফোনের মত ছোট কাটা অংশ। এ ছাড়া ফোনের অন্যান্য ফিচারে থাকতে পারে অ্যান্ড্রয়েড ৮ ওরিও অপারেটিং সিস্টেম, এজ টু এজ ডিসপ্লে, ৬ জিবি র‍্যাম ও কিরিন ৯৭০ প্রসেসর থাকবে এমন গুঞ্জন শোনা গেছে, তবে তা সত্যি নাও হতে পারে।

হুয়াওয়ের ফ্ল্যাগশিপ ফোনটির মূল্য অন্তত ৫০ থেকে ৬০ হাজার টাকা হতে পারে।

Comments

comments