Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / রাজধানী / ভাষা সৈনিক গোলাম মাওলা’র নামে সড়কের নামকরণের দাবিতে মানববন্ধন

ভাষা সৈনিক গোলাম মাওলা’র নামে সড়কের নামকরণের দাবিতে মানববন্ধন

অনলাইন ডেস্ক: ভাষা সৈনিক ডা. গোলাম মাওলার নামে রাজধানীতে একটি সড়ক বা বিশ্ববিদ্যালয় পর্যায়ের সড়ক বা বিশ্ববিদ্যালয় পর্যায়ের হলের নামকরণের দাবিতে মানববন্ধন করেছে ঢাকাস্থ শরীয়তপুর সাংবাদিক সমিতি। (২২ ফেব্রুয়ারি ২০১৮) বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। ঢাকাস্থ শরীয়তপুর সাংবাদিক সমিতি সভাপতি সৈয়দ জহিরুল আবেদীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দুলাল হোসেনের স ালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, ঢাকাস্থ শরীয়তপুর সাংবাদিক সমিতি সহ-সভাপতি কা ন কুমার দে, সহ-সভাপতি অসীম কুমার সরকার, প্রবীণ সাংবাদিক গোলাম রাব্বানী জামিল, সংগঠণের যুগ্ম সম্পাদক শিব শংকর মোদক, সহ-সাংগঠনিক সম্পাদক ফারহানা ইয়াসমিন যূথী, সিএনএস টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক মোক্তার হোসেন ও সংগঠনের প্রচার সম্পাদক ফেরদৌস রহমান রূপক প্রমূখ।

মানববন্ধনে বক্তরা ভাষা সৈনিক ডা. গোলাম মাওলার অবদানের কথা তুলে ধরে বলেন, ঢাকা মেডিকেল কলেজ ছাত্রসংসদের তৎকালীন ভিপি ভাষা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তাঁর উদ্যোগেই রাষ্ট্রভাষা বাংলার দাবিতে মিছিলরত গুলিতে নিহত ছাত্রদের রক্তপ্লাবিত স্থানের ওপরই নির্মিত হয় প্রথম শহীদ মিনার। শরীয়তপুরের এই সূর্যসন্তান সেদিন নিজ হাতে ইট বহন করে শহীদ মিনারের ভিত্তি স্থাপন করেছিলেন। এ জন্য ভাষা সৈনিক ডা. গোলাম মাওলার নামে রাজধানীতে একটি সড়ক বা বিশ্ববিদ্যালয় পর্যায়ের সড়ক বা বিশ্ববিদ্যালয় পর্যায়ের হলের নামকরণের দাবি জানাচ্ছি।

বক্তরা আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক গোলাম মওলা শরীয়তপুরের নড়িয়া এলাকা থেকে আইন সভার সদস্য নির্বাচিত হয়েছিলেন। তাঁর অকাল প্রয়াণে শুধু শরীয়তপুরবাসীই নয়, সারা জাতি একজন সম্ভাবনাময় রাজনীতিবিদকে হারিয়েছে। গুণী লোকের যথাযথ মর্যাদাদানের আহ্বান জানিয়ে বলেন, ডা. গোলাম মাওলার অবদানকে অবশ্যই স্বীকৃতি দিতে হবে।

Comments

comments