Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / তথ্যপ্রযুক্তি / বেসিসের নতুন সভাপতি আলমাস পরিচালক ফারুক

বেসিসের নতুন সভাপতি আলমাস পরিচালক ফারুক

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বেসিসের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন আলমাস পরিচালক ফারুক। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) সভাপতি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার পর বেসিস থেকে পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার তাঁর পদত্যাগের পর বেসিসের নির্বাহী কমিটির বৈঠকে সর্বসম্মতি ক্রমে নতুন সভাপতির দায়িত্ব পেয়েছেন মেট্রোনেটের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবির ও পরিচালক (কো-অপট) হিসেবে দায়িত্ব পেয়েছেন রেডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা দেলোয়ার হোসেন ফারুক।

উল্লেখ্য, বেসিস নির্বাচন নিয়ে অনেক জল ঘোলা শেষে বুধবার বেসিস নির্বাচন বোর্ড তৃতীয়বারের মতো ২০১৮-১৯ সেশন নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। নতুন ঘোষণায় জানানো হয়েছে, আগামী ৩১ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

২০১৭ সালের শুরু হতেই নির্বাচন পদ্ধতি নিয়ে নেতাদের মতদ্বৈততা, আপিল-অভিযোগ চলে। এরপর বাণিজ্য মন্ত্রণালয়ের ডিটিও শাখার শুনানি, প্রথম দফায় ৮ জুলাই নির্বাচন বাতিল শেষে একই ইস্যুতে সংগঠনটির গঠনতন্ত্র পর্যন্ত সংশোধন করা হয়। এরপর দ্বিতীয় দফায় ঘোষিত ২৮ ডিসেম্বরের নির্বাচনও হয়নি।

বেসিস জানিয়েছে, ডিটিও’র নির্দেশনা অনুযায়ী ২ বছর মেয়াদের জন্য ৯ পদে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুয়ায়ী নির্বাচনে ভোটার হতে সমস্ত বকেয়াসহ বাৎসরিক সদস্য ফি পরিশোধ করতে হবে। এজন্য সদস্যরা জানুয়ারির ৩১ তারিখ পর্যন্ত সময় পাবেন।

Comments

comments