Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / জেলার খবর / ভোটের হাওয়ায় সাতক্ষীরা ২ আসনে আলোচনায় যারা

ভোটের হাওয়ায় সাতক্ষীরা ২ আসনে আলোচনায় যারা

নিজস্ব প্রতিবেদক : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে এরইমধ্যে সাতক্ষীরার রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন শুরু হয়ে গেছে। কে হবে সংসদ সদস্য, কে সম্পন্ন করবে সাতক্ষীরার অবকাঠামো তথা অসমাপ্ত কাজগুলো, সেসব নিয়ে আলোচনা এখন মোড়ের চায়ের দোকান থেকে বিভিন্ন রাজনৈতিক দলের নীতি নির্ধারণী পর্যায়ে। দলীয় প্রার্থী চূড়ান্ত করতে রাজনৈতিক দলগুলোর মধ্যেও শুরু হয়ে গেছে নানা হিসাব-নিকাশ; চলছে নানামুখী তদবির। এ নিয়ে প্রকাশ্যে কেউ এখনি মন্তব্য্য না করলেও ঘুরে ফিরে আসছে কয়েকটি নাম।

তবে জামায়াতে ইসলামী বাদে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ, ওয়ার্কার্স পার্টিসহ অন্য দলগুলোর সম্ভব্য প্রার্থীরা প্রকাশ্যেই তৎপরতা চালাচ্ছে। ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত ৪৩০ দশমিক ৪৮ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে সাতক্ষীরা সদর আসনের বর্তমান ভোটার সংখ্যা ৩ লাখ ৪৯ হাজার ৭৪২ জন। (সাতক্ষীরা-২ সদর) একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত।

এ আসন থেকে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন বাাংলাদেশ আওয়ামীলীগ সাতক্ষীরা জেলা শাখার সহ-সভাপতি মীর মোস্তাক আহমেদ রবি, এস এম হায়দার, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, শেখ সাইদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বাবু, জাতীয় শ্রমিকলীগ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি ছাইফুল করিম সাবু, যুবলীগ সাতক্ষীরা জেলা শাখার আহবায়ক আব্দুল মান্নান, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ সদর উপজেলা শাখার সভাপতি এ্যাড. শাহনাজ পারভিন মিলি, সদর উপজেলা শাখার সভাপতি এস এম শওকত হোসেন, পৌর আওয়ামীলীগ এর সভাপতি আবু সাঈদ, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, বাাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক আ.হ.ম তারেক উদ্দিন, সাবেক সচিব সাফি আহমেদ, নর্দান ইউনিভার্সসিটি অব বিজনেস এন্ড টেকনোলজির উপাচার্য প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ ও ভোরের পাতা পত্রিকার সম্পাদক এরতেজা হাসান জজ।

এ ছাড়াও আলোচনায় রয়েছেন জাপার কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আবদুল জব্বার, জাপার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শেখ মাতলুব হোসেন লিয়ন, জেলা জাপার সভাপতি শেখ আজহার হোসেন, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, সদর উপজেলা শাখার সভাপতি আনোয়ার জাহিদ তপন, জেলা সভাপতি রহমত উল্লাহ পলাশ, সিনিয়র সহ-সভাপতি আব্দুল আলিম,সহ-সভাপতি এম এ জলিল, আব্দুর রউফ, সাধারণ সম্পাদক শেখ তারিকুল হাসান, সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম ফারুক, সাংগঠনিক সম্পাদক তাজকিন আহমেদ চিশতি, ব্যবসায়ী আনছার আলী, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু) সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক জাকির হোসেন লস্ক শেলী, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-আম্বিয়া/বাংলাদেশ জাসদ) সদর উপজেলা শাখার সভাপতি আবু বক্কর সিদ্দিক, গণফোরাম সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক আরী নুর খান বাবুল, সিপিবি সাতক্ষীরা শাখার সভাপতি আবুল হোসেন, ওয়াকর্স পার্টি সাতক্ষীরা জেলা শাখার সম্পাদকমন্ডলীর সদস্য এ্যাড. ফাইমুল হক কিসলু, জেএসডি সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক সুধাংশু শেখরও নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেছেন। এ আসনে নির্বাচন করতে পারেন জেলা জামায়াতের আমির মাওলানা আবদুল খালেক।

বাংলাদেশ আওয়ামীলীগ সাতক্ষীরা জেলা শাখার যুগ্ন সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ বলেন, আমি প্রায় চার যুগেও বেশি সময় বাংলাদেশ আওয়ামীলীগের একজন সক্রিয় কর্মী হয়ে কাজ করছি। দলের কাছে কখনও কিছু চাইনি। কিন্তু আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের কাছে মনোনয়ন চাইবো। আর মনোনয়ন পেয়ে জনগণের প্রত্যক্ষ ও পরোক্ষ ভোটের মাধ্যমে নির্বাচিত হয়ে জননেত্রী শেখ হাসিনার পরামর্শ ক্রমেই সাতক্ষীরা সামগ্রিক উন্নয়ন কর্মকান্ড নিজের রক্তবিন্দু দিয়ে হলেও বাস্তবায়ন করে যাবো।

জাপার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শেখ মাতলুব হোসেন লিয়ন বলেন, আমি দলের কাছে মনোনয়ন চাইবো। যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবো। আর না দিলে যাকে দল মনোনয়ন দিবে তার পক্ষে হয়ে কাজ করবো।

জেলা সভাপতি রহমত উল্লাহ পলাশ একাদশ জাতীয় নির্বাচনে নিজের প্রার্থীতা নিয়ে কোনো মন্তব্য করতে চাননি। তবে বারবার নির্বাচিত লাবসা ইউনিয়নের চেয়ারম্যান ও বর্তমান জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল আলিম বলেন, এখনও মানুষের জন্য কাজ করে যেতে চাই। তাই বেগম খালেদা জিয়ার পরামর্শেই তিনি আগামী দিনও এগিয়ে চলবেন।

সবার জন্য বাসযোগ্য মানবিক, পরিবেশবান্ধব, যানজটমুক্ত সাতক্ষীরা গড়া, সেবার মান উন্নত করার, নারীদের জন্য নিরাপত্তা নিশ্চিত করা, জলাবদ্ধতা দূর করা, যানজট নিয়ন্ত্রণ, পাঠাগার, পার্ক-বিনোদন কেন্দ্রের ব্যবস্থা, বস্তিবাসীদের উন্নয়নে কাজ করা, পর্যাপ্ত নিরাপদ গণশৌচাগার, খাল-জলাশয় দখলদারদের উচ্ছেদ, ঐতিহাসিক স্থাপনা রক্ষা, পরিবেশবান্ধব সাতক্ষীরা গড়ে তোলা, ছিন্নমূল মানুষের জন্য শেল্টার হোম, ফরমালিন ও বিষমুক্ত খাবার নিশ্চিত, বর্জ্যসমূহ ট্রিটমেন্ট করে বিদ্যুৎ, সার ও জৈব গ্যাস উৎপাদন, ভূমিহীনদের মধ্যে খাসজমি বন্টন, কর্মসংস্থান সৃষ্টিসহ জনকল্যাণমুখী কর্মকান্ডে নাগরিক সেবা নিশ্চিতে কাজ করতে অঙ্গিকারাবদ্ধ তিনি।

Comments

comments