Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / জাতীয় / বুদ্ধিজীবী দিবসে যান চলাচলে ডিএমপির রোডম্যাপ

বুদ্ধিজীবী দিবসে যান চলাচলে ডিএমপির রোডম্যাপ

অনলাইন ডেস্ক: ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিভিন্ন সংগঠনের নেতারা। এ কারণে স্মৃতিসৌধ ও এর আশপাশের এলাকায় যানচলাচল সীমিত করে নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সকালে ডিএমপির সহকারী কমিশনার (এসি) সুমন কান্তি চৌধুরী এ তথ্য জানান।

ডিএমপি জানায়, এসব এলাকায় সুষ্ঠুভাবে যানবাহন চলাচল নিয়ন্ত্রণের জন্য সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত সব ধরনের সার্ভিস ট্রান্সপোর্ট বাস, ট্রাক, হিউম্যান হলার, থ্রি হুইলার, রিকশা, ভ্যান মিরপুর মাজার রোড (মাজার রোড ক্রসিং থেকে মিরপুর-১ নম্বর ক্রসিং পর্যন্ত) পরিহার করে বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

যে সব যানবাহন আশুলিয়ার দিক থেকে বেড়িবাঁধ দিয়ে মিরপুরের দিকে আসবে, সে সব যানবাহন নবাবেরবাগ ক্রসিং থেকে বামে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে। মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজার সংলগ্ন এলাকা অতিক্রম করবে যেসব যানবাহন তারা টেকনিক্যাল মোড় হয়ে দারুস সালাম রোড ব্যবহার করবে।

যে সব যানবাহন মিরপুর-১০ নম্বর থেকে গাবতলীর দিকে যাবে, সে সব যানবাহন মিরপুর-১ নম্বর দারুসসালাম রোড হয়ে টেকনিক্যাল মোড় হয়ে যাবে। অনুষ্ঠান চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ডিএমপি জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা এবং নাগরিকদের যানবাহন চলাচলে সাময়িকভাবে বিঘ্ন ঘটায় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে ডিএমপি।

সূত্রঃ কালের কণ্ঠ

Comments

comments