Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / খেলা / গেইলের ১৪৬ রানের দানবীয় ব্যাটিংয়ে রংপুরের সংগ্রহ ২০৬

গেইলের ১৪৬ রানের দানবীয় ব্যাটিংয়ে রংপুরের সংগ্রহ ২০৬

স্পোর্টস ডেস্ক: বিপিএলের ফাইনাল ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ক্রিস গেইলের ঝড়ো সেঞ্চুরি ও ব্রেন্ডন ম্যাককলামের হাফ সেঞ্চুরির উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে এক উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করেছে রংপুর রাইডার্স। ফলে, শিরোপা জিততে হলে ঢাকা ডায়নামাইটসকে করতে হবে ২০৭ রান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন রংপুর রাইডার্স ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে ও দলীয় পাঁচ রানে প্রথম উইকেট হারায়। বোলার সাকিব আল হাসানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জনসন চার্লস। গত ম্যাচে সেঞ্চুরি করা চার্লস আজ করেন মাত্র তিন রান।

এরপর রংপুর রাইডার্স আর কোনও উইকেট হারায়নি। ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককলাম ২০১ রানের পার্টনারশিপ গড়ে অপরাজিত থাকেন। ইনিংস শেষে ৬৯ বল খেলে ১৪৬ রান করে অপরাজিত থাকেন ক্রিস গেইল। এই রান করার পথে তিনি পাঁচটি চার ও ১৮টি ছক্কা হাঁকান। ৫১ রান করে অপরাজিত থাকেন ব্রেন্ডন ম্যাককলাম।

এদিন ক্রিস গেইল ৩৩ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন। ৫৭ বলে পূরণ করেন সেঞ্চুরি। বিপিএলে এটি তার পঞ্চম সেঞ্চুরি। আর বিপিএলে এটি ১২তম সেঞ্চুরি। আর এবারের আসরের তৃতীয় সেঞ্চুরি। এবারের আসরে গেইলের এটি দ্বিতীয় সেঞ্চুরি। এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে ১২৬ রান করে অপরাজিত ছিলেন গেইল। বিপিএলে ২০১২ সালে দুইটি ও ২০১৩ সালে একটি সেঞ্চুরি করেছিলেন গেইল।

প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে ফাইনালে উঠেছিল ঢাকা ডায়নাইটস। আর এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটান্স ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে ফাইনালে উঠে রংপুর রাইডার্স।

ঢাকা এবার চতুর্থবারের মতো ফাইনালে অংশ নিচ্ছে। এর আগে তারা তিনবার চ্যাম্পিয়ন হয়। অন্যদিকে, রংপুর রাইডার্স এবার প্রথমবারের মতো ফাইনালে উঠেছে।

সংক্ষিপ্ত স্কোর

রংপুর রাইডার্স ইনিংস: ২০৬/১ (২০ ওভার)

(জনসন চার্লস ৩, ক্রিস গেইল ১৪৬*, ব্রেন্ডন ম্যাককলাম ৫১*; মোসাদ্দেক হোসেন সৈকত ০/৩২, সাকিব আল হাসান ১/২৬, সুনিল নারিন ০/১৮, শহীদ আফ্রিদি ০/২৮, আবু হায়দার রনি ০/২৬, খালেদ আহমেদ ০/৩৯, কাইরন পোলার্ড ০/৩৩)।

Comments

comments