Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / খেলা / সাকিব নৈপূণ্যে ঢাকা ডায়নামাইটসের জয়

সাকিব নৈপূণ্যে ঢাকা ডায়নামাইটসের জয়

স্পোর্টস ডেস্ক: অবশেষে দলের মহাবিপদে আজ জ্বলে উঠল সাকিবের ব্যাট। এরপর তার ঘূর্ণিবলে ঘায়েল হলো প্রায় ‘বি’ টিম নিয়ে মাঠে নামা রংপুর রাইডার্স। ব্যাট হাতে অপরাজিত ৪৭ রানের ঝড়ো ইনিংসের পর বল হাতে নিলেন ৩ উইকেট। তার দল ঢাকা জিতল ৪৩ রানে।

ঢাকার করা ১৩৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ৯৭ রানেই আটকে গেছে রংপুর রাইডার্সের ইনিংস। ফলে ৪৩ রানের জয় তুলে নিয়েছে সাকিবের দল। জায়গা করে নিয়েছে কোয়ালিফায়ার রাউন্ডে।

এই ম্যাচে খেলেননি রংপুরের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ডানহাতি এই পেসারের অবর্তমানে অধিনায়কের দায়িত্ব বর্তায় ব্রেন্ডন ম্যাককালামের কাঁধে। অধিনায়ক বদলের সঙ্গে সঙ্গে যেন রংপুরের চেহারাও বদলে গেল। পুরো ২০ ওভার ব্যাট করে ও হাত তিন উইকেট রেখেও জয়ের দেখা পায়নি দলটি।

ধীর গতির ক্রিকেট খেলে পেরোতে পারেনি ১০০ রানের কোটাও। এই জয়ে খুলনা টাইটান্সকে সরিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে ঢাকা। প্রথম এলিমিনেটরে রংপুরের প্রতিপক্ষ খুলনা। প্রথম কোয়ালিফায়ারে ঢাকা খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৩৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭ রানেই ধাক্কা খায় রংপুর। অ্যাডাম লিথকে (৩) লুইসের তালুবন্দি করেন মোসাদ্দেক হোসেন। এরপর অধিনায়ক ম্যাককালামকে (১) বোল্ড করে দেন ঢাকা অধিনায়ক সাকিব। রংপুরের দুর্গে তৃতীয় আঘাত হানেন আবু হায়দার রনি। তার বলে উইকেটের পেছনে ক্যাচ দেন গোটা টুর্নামেন্টে ব্যর্থতার ঘানি টানা শাহরিয়ার নাফীস (৭)।

উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিথুনও কিছু করতে পারেননি। সাকিবের দ্বিতীয় শিকার হওয়ার আগে করেছেন মাত্র ২ রান। নাহিদুল ইসলামকে (১৩) প্যাভিলিয়নে পাঠান সুনিল নারাইন। এরপর মঞ্চে আবির্ভাব মোহাম্মদ আমিরের। তিনি বোল্ড করে দিলেন ৫ রান করা আব্দুর রাজ্জাককে। ম্যাচ থেকে আগেই ছিটকে গিয়েছিল রংপুর। নির্ধারিত ২০ ওভারে তারা থামল ৭ উইকেটে ৯৪ রান তুলে। ৪৩ রানের জয় তুলে নিল ঢাকা ডায়নামাইটস।

এর আগে আজ বুধবার দিনের প্রথম খেলায় টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৭ রান সংগ্রহ করে সাকিব আল হাসানের দল।

Comments

comments