Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / জাতীয় / ‘রোহিঙ্গা ইস্যুতে রাশিয়া ও চীন বাংলাদেশের পাশে আছে’

‘রোহিঙ্গা ইস্যুতে রাশিয়া ও চীন বাংলাদেশের পাশে আছে’

অনলাইন ডেস্ক: রোহিঙ্গা ইস্যুতে এশিয়ার দুই বড় শক্তি রাশিয়া ও চীন বাংলাদেশের পাশে আছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। দেশ দুটির প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে এমন আশ্বাস পেয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রী। প্রয়োজন হলেও প্রধানমন্ত্রীর বিশেষ দূত রাশিয়া ও চীনে যাবেন বলেও জানান তিনি।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান মন্ত্রী। রোহিঙ্গা ইস্যুতে সর্বশেষ পরিস্থিতি জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রোহিঙ্গাদের এখন নিরাপদে মিয়ানমারে ফেরানোই সরকারের একমাত্র লক্ষ্য বলে জানান পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, মানবিক কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিয়েছেন। তাদের স্থায়ীভাবে মিয়ানমারে ফেরত পাঠাতে কাজ করছে সরকার।

মন্ত্রী বলেন, নিরাপত্তা পরিষদের মাধ্যমে তাদের ওপর চাপ প্রয়োগ অব্যাহত রাখতে হবে। নিরাপত্তা পরিষদে উন্মুক্ত সভায় অংশ নিয়ে মিয়ানমারের ওপর চাপ প্রয়োগ ও দেশটির নির্যাতিত নাগরিকদের ফেরত নেয়ার ওপর জোর দাবি জানিয়েছি।

পররাষ্ট্রমন্ত্রী জানান, রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নিতে দ্বিপক্ষীয় আঞ্চলিক ও বহুপক্ষীয় ফোরামে নিয়মিত যোগাযোগের পাশাপাশি নেপথ্যে কূটনৈতিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ।

Comments

comments