Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / বিনোদন / লন্ডনে চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের প্রতিনিধি ফেরদৌস

লন্ডনে চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের প্রতিনিধি ফেরদৌস

বিনোদন ডেস্ক :: জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস। বাংলাদেশ-ভারতের বিভিন্ন চলচ্চিত্রে নিয়মিত কাজ করছেন। দু’দেশেই জনপ্রিয় মুখ তিনি। বিংশ শতাব্দীর শেষ দশকে আবির্ভূত একজন জনপ্রিয় বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা।

তাঁর অভিনীত প্রথম চলচ্চিত্র প্রয়াত নায়ক সালমান শাহ এর অসমাপ্ত কাজ বুকের ভিতর আগুন, পাশাপাশি তিনি কলকাতার চলচ্চিত্রে অভিনয় করছেন নিয়মিত। মিট্টি নামে একটি বলিউড এর চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন।

১৯৯৮ সালে তিনি খ্যাতিমান চলচ্চিত্রকার বাসু চ্যাটার্জি পরিচালিত হঠাৎ বৃষ্টি ছবিতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। চলচ্চিত্রে অভিনয়ের পাশপাশি তিনি মডেলিং, টিভি উপস্থাপনা ও টেলিভিশন নাটকে অভিনয় করেছেন।

বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে তাঁর অনবদ্য অভিনয়ের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার তাঁকে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতার পুরস্কারে ভূষিত করেছে। এবার বাংলাদেশের চলচ্চিত্রকে উপস্থাপনা করতে করবাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে যাচ্ছেন ফেরদৌস।

করবাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল প্রতি বছর একটি দেশকে উপস্থাপনা করে থাকে। এবার বাংলাদেশকে উপস্থাপনা করছেন আয়োজকরা।

আর বাংলাদেশের প্রতিনিধি হিসেবে এতে উপস্থিত থাকবেন চিত্রনায়ক ফেরদৌস। আগামী ১৫ অক্টোবর লন্ডনে এর মূল আসর বসবে।

এ প্রসঙ্গে ফেরদৌস বলেন, ‘‘প্রত্যেক বছর করবাই ইন্টারন্যাশন্যাল ফিল্ম ফেস্টিভ্যাল একটি দেশকে প্রেজেন্ট করে থাকে। এবার বাংলাদেশকে নির্বাচিত করা হয়েছে। সেখানে ‘বৃহন্নলা’ সিনেমাটি দেখানো হবে। বাংলাদেশের প্রতিনিধি হিসেবে আমাকে নেয়া হচ্ছে।’’

তিনি আরো বলেন, ‘এটা আমার কাছে খুবই আনন্দের। খুবই সন্মানিত বোধ করছি। দেশকে উপস্থাপন করতে যাব এটা অবশ্যই ভালো লাগার বিষয়। তবে টেনশনও হচ্ছে কারণ আমি একা যাচ্ছি। একা যাচ্ছি বলেই দায়িত্বটা আমার একার কাঁধে।’

চিত্রনায়ক ফেরদৌস বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনিবার্হী পরিষদের সদস্য। বর্তমানে বেশ কয়েকটি সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি।

Comments

comments