Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / রাজধানী / ব্লু হোয়েলের শেষ ধাপ থেকে বেঁচে ফিরল কিশোর, ঢামেকে ভর্তি

ব্লু হোয়েলের শেষ ধাপ থেকে বেঁচে ফিরল কিশোর, ঢামেকে ভর্তি

জেলা প্রতিনিধি :: বাংলাদেশে খোঁজ মিলল আরও এক ব্লু হোয়েলে আসক্ত কিশোরের। কৌতূহলবসত ব্লু হোয়েল খেলে মিরপুরের ১৭ বছর বয়সী এক কিশোরকে অসুস্থ অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গেমটির শেষ ধাপে এ কিশোর আত্মহত্যার জন্য ঘুমের ওষুধও খায় বলে জানা গেছে।

ওই কিশোর বর্তমানে ঢামেক হাসপাতালের নতুন ভবনের একটি পেয়িং বেডে চিকিৎসাধীন রয়েছে। চিকিৎসকরা তার ডান হাতে ক্ষত চিহ্ন দেখতে পেয়েছেন।

ওই কিশোরের বাবা বলেন, গেম খেলতে খেলতে নির্দেশ এসেছিল তাতে সে অসুস্থ হয়ে যায়। এরপরই তাকে ঢামেকে নিয়ে আসি।

একটি আন্তর্জাতিক পত্রিকার বলছে, প্রাণঘাতী এই গেমটির ব্ল্যাকমেইলের শিকার হয়ে বিশ্বের বিভিন্ন দেশে এ পর্যন্ত প্রায় ১৮০ জন আত্মহত্যা করেছে।

এর আগে গত মঙ্গলবার আত্মঘাতি ‘ব্লু হোয়েল’ গেইমে আসক্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের এক ছাত্রকে হেফাজতে নিয়েছে জেলা পুলিশ। এদিন দুপুরে তাকে বিশ্ববিদ্যালয় থেকে আটক করে পুলিশি হেফাজতে নেওয়া হয়।

বর্তমানে তাকে জেলা পুলিশের হেফাজতেই কাউন্সিলিং করা হচ্ছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় সূত্র। সে যাতে আসক্ত থেকে বের হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে সে জন্য তাকে কাউন্সিলিং করা হচ্ছে। তবে গোপনীয়তার স্বার্থে ওই শিক্ষার্থীর ব্যক্তিগত তথ্য জানাতে অস্বীকৃতি জানিয়েছে পুলিশ ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত কয়েকদিন বিশ্বজুড়ে আলোচনার অন্যতম বিষয় হল- অনলাইন ‘ব্লু-হোয়েল’ গেম। গেমটিতে আসক্ত হয়ে আত্মহত্যার মত কাজ করতেও দ্বিধা করছে না তরুণ-তরুণীরা। আত্মহত্যায় প্ররোচিত করা এই গেমটি নিয়ে সগরম রয়েছে অনলাইনসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম। গেইমটি ধাপে ধাপে প্ররোচিত করে আত্মহত্যার দিকে ঠেলে দেয়।

গত বৃহস্পতিবার রাজধানীতে একজন স্কুলছাত্রীর আত্মহত্যার ঘটনার পর বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে, ব্লু হোয়েল গেম খেলার কারণে ওই ছাত্রী আত্মহত্যা করেছে। মূলত এর পরপরই ফেসবুকে ব্লু হোয়েল আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে প্রশাসনের পক্ষ থেকে আতঙ্কিত না হওয়ার কথা বলা হয়েছে।

Comments

comments