Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / খেলা / এবারের বিশ্বকাপ থেকে বাদ পড়ল যারা

এবারের বিশ্বকাপ থেকে বাদ পড়ল যারা

স্পোর্টস ডেস্ক: টানা ৬ টি বিশ্বকাপে খেলার পর ২০১৮ বিশ্বকাপে থাকছে না আমেরিকানরা। ত্রিনিদাদ এন্ড টোবাগোর কাছে হেরে হৃদয় ভাঙল মার্কিন যুক্তরাষ্ট্রের।

বাংলাদেশ সময় বুধবার সকালে বাছাইপর্বের শেষ ম্যাচে ত্রিনিদাদের কাছে ১-২ গোলে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ল যুক্তরাষ্ট্র। জয় কিংবা ড্র হলেই বিশ্বকাপের স্বপ্ন টিকে থাকবে যুক্তরাষ্ট্রের। জিতলে সরাসরি বিশ্বকাপে। ড্র করলে অন্তত প্লে-অফে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার সুযোগ থাকবে- এমন সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল যুক্তরাষ্ট্র।

তবে কনক্যাকাফ অঞ্চলের পয়েন্ট টেবিলের তলানির দল ত্রিনিদাদের কাছে অপ্রত্যাশিত হারে ছিটকে পড়ল আমেরিকা।
১৯৮৬ সাল থেকে বিশ্বকাপের প্রতিটি আসরে খেলে আসছে যুক্তরাষ্ট্র। টানা ৭টি আসরে মাঠ মাতানোর পর এবার বিশ্বকাপে দর্শক হিসেবেই থাকতে হবে আমেরিকানদের।

অন্যদিকে বাংলাদেশ সময় বুধবার সকালে ব্রাজিলের কাছে ৩-০ গোলে হারিয়েছে চিলি। সেলেসাওদের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ল অ্যালেক্সিস সানচেজম ক্লদিও ব্রাভোর চিলি। ব্রাজিলের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে চিলি।

এদিকে ফ্রান্স বেলারুশকে হারিয়ে বিশ্বকাপে জায়গা করে নিলেও সুইডেনকে ২-০ গোলে পরাজিত করা সত্ত্বেও বিশ্বকাপ থেকে ছিটকে পড়ল নেদারল্যান্ডস। সুইডেনকে ৭ গোলের ব্যবধানে হারাতে পারলে প্লে-অফে জায়গা পেত ডাচরা। তবে ২-০ ব্যবধানের জয় পাওয়ায় সুইডেনের সমান ১৯ পয়েন্ট হওয়া সত্ত্বেও প্লে-অফে জায়গা করে নিতে ব্যর্থ হয় নেদারল্যান্ডস। ফলে ডাচদের ছাড়াই এবার বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

Comments

comments