Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / ব্রেকিং নিউজ / রাজধানীতে মুষলধারে বৃষ্টি, যানজট-জলজটে চরম দুর্ভোগে মানুষ

রাজধানীতে মুষলধারে বৃষ্টি, যানজট-জলজটে চরম দুর্ভোগে মানুষ

অনলাইন ডেস্ক: মানুষের ঘুম না ভাঙতেই রাজধানীতে শুরু হলো ভারী বৃষ্টি। আজ সোমবার ভোর থেকেই বৃষ্টি শুরু হয়। সকাল সাতটার পর কখনো মুষলধারে আবার কখনো হালকা বৃষ্টি পড়তে থাকে। এতে নগরীর অলিগলি ও অনেক সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এর ফলে দুর্ভোগে পড়তে হয় অফিসগামী মানুষকে।

সীমাহীন জলাবদ্ধতায় যানজটের সঙ্গে একাকার হয়ে গিয়েছে জলজট। ব্যবসায়ি, স্কুল-কলেজের শিক্ষার্থী ও অফিসগামীরা গন্তব্যে যেতে চরম দুর্ভোগে পড়েছেন।

সোমবার বৃষ্টির সঙ্গে যানজট যেন পাল্লা দিয়েছিল। অপরিকল্পিতভাবে সড়ক খোঁড়াখুঁড়ি ও ড্রেনের পানি নিষ্কাশন না হওয়ায় সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়। আর এ কারণে যানবাহনের ধীরগতি যানজটকে সহনীয় মাত্রার বাইরে নিয়ে যায়। এরপরও গন্তব্যে তো যেতেই হবে।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে ও খোঁজখবরে সর্বত্রই ভোগান্তির চিত্র দেখা গেছে। মহানগরীর নতুনবাজার থেকে জোয়ার সাহারা, সাতরাস্তা থেকে কারওয়ানবাজার মোড়, সায়েন্সল্যাব থেকে নিউমার্কেট-নীলক্ষেত, গুলশান-১ ও গুলশান-২ মার্কেট এলাকার সড়ক, গুলশান পিংক সিটি মার্কেট সড়ক, গুলিস্তান, পুরান ঢাকার বিপণিবিতান ও মিরপুর এলাকার বিপণিবিতানে যাতায়াতের সড়কগুলোতে দেখা গেছে জলাবদ্ধতা,

সেই সঙ্গে তীব্র যানজট। এসব সড়কের সামনে রিকশা, অটোরিকশা, মাইক্রোবাস, বাস, মোটরবাইকে যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে দেখা গেছে। অপ্রস্তুত অনেকে বৃষ্টিতে ভিজে একাকার হয়েছেন। আবাসিক এলাকা ধানমণ্ডি, লালমাটিয়া, মোহাম্মদপুর, আদাবরের বিপণিবিতানগুলোর সামনের সড়কেও তীব্র যানজট সৃষ্টি হয়।

এ ছাড়া যাত্রাবাড়ী, নয়াপল্টন, মালিবাগ, মৌচাক, মগবাজার, শান্তিনগর, পুরান ঢাকার আলাউদ্দিন রোড, নাজিমউদ্দিন রোড, শহীদনগর এলাকার অলিগলি, মালিবাগ, মধুবাজার, খিলক্ষেত এলাকাসহ মহানগরীর বিভিন্ন এলাকার সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়। ফলে ওই এলাকার বাসিন্দাদের সীমাহীন ভোগান্তির শিকার হতে হয়েছে।

আবহাওয়া দপ্তর সূত্র জানায়, শুধু রাজধানীতে নয়, সারা দেশেই মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেটেও ভারী বৃষ্টিপাতের আশঙ্কার কথা বলা হয়েছে। মৌসুমি বায়ু সক্রিয় থাকায় ভারী বৃষ্টিপাত হচ্ছে।

Comments

comments