Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / জেলার খবর / তাহিরপুরে অর্ধশতাধিক গ্রামের মানুষ পানিবন্দি

তাহিরপুরে অর্ধশতাধিক গ্রামের মানুষ পানিবন্দি

এমএ রাজ্জাক, তাহিরপুর(সুনামগঞ্জ): সুনামগঞ্জের তাহিরপুরে পাহাড়ি ঢল আর টানা কয়েকদিনের অতি বৃষ্টিপাতের করণে এ উপজেলার অর্ধশতাধিক গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। তাহিরপুর সদর থেকে জেলা শহরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাহিরপুর সীমান্তবর্তী বাগলী থেকে জেলা শহরের রাস্তা বিচ্ছিন্ন হওয়ায় মানুষ দুর্ভোগে পড়েছে। তাহিরপুর কয়লা আমদানী কারকগ্রুপের অর্ধশতাধিক কয়লা ডিপু বন্যার পানিতে তলিয়ে গেছে। পাহাড়ী ঢলে শুক্রবার রাতে তাহিরপুরের সীমান্তবর্তী যাঁদুকাঁটা নদীর বাঁধ ভেঙ্গে এ বন্যা পরিস্থিরি সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এছাড়া উপজেলার আনোয়ারপুর বাজারের ৫০ দোকানের কয়েক কোটি টাকার মালামাল পানিতে ভেসে গেছে। গত তিনদিন ধরে বিদ্যুৎ যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। পানি বন্ধি ক্ষতিগ্রস্থ পরিবার এখনও সরকারী ত্রান সামগ্রী না পাওয়ায় তারা হতাশা প্রকাশ করেছে। তারা দ্রুত ত্রান সামগ্রী দেয়ার জন্য সরকারের কাছে দাবী জানিয়েছেন।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সুত্রে জানা গেছে, জেলার সুরমা নদীর পানি শুক্রবার সন্ধার পর থেকে বিপদসীমার ৫৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। একই সঙ্গে মেঘালয় পাহাড় থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তাহিরপুরের সীমান্তবর্তী জাঁদুকাঁটা, পাটলাই, বাগলী ছড়া নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সাইফুলাহ জানান, উপজেলার নিম্নাঞ্চল অর্ধশতাধিক গ্রামের লোকজন পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছেন।

Comments

comments