Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / জাতীয় / ঈদের আগে ৬ দলের সঙ্গে ইসির বৈঠক

ঈদের আগে ৬ দলের সঙ্গে ইসির বৈঠক

অনলাইন ডেস্ক: আসছে ঈদুল আজহার আগে চলতি মাসে নিবন্ধিত ছয়টি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। ইসি সচিবালয়ের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ গত বৃহস্পতিবার সাংবাদিকদের এ তথ্য জানান।

হেলালুদ্দীন জানান, ২৪ আগস্ট সকাল ১১টায় বিএনএফ এবং বিকেল ৩টায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট, ২৮ তারিখ সকাল ১১টায় বাংলাদেশ মুসলিম লীগ এবং বিকেল ৩টায় খেলাফত মজলিস, ৩০ আগস্ট সকাল ১১টায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টি এবং বিকেল ৩টায় জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার সঙ্গে সংলাপ হবে। ঈদের পর কোন দলের সঙ্গে কবে বৈঠক হবে, তা পরে জানানো হবে।

বড় দলগুলোর সঙ্গে সংলাপের সময় প্রসঙ্গে ভারপ্রাপ্ত সচিব বলেন, কমিশন ঠিক করেছে তালিকার শেষে যেসব নিবন্ধিত দল রয়েছে, তাদের আগে ডাকা হবে। বড় দলগুলোর সঙ্গে আলোচনা করে তাদের মতামতের সংলাপের তারিখ নির্ধারণ করা হতে পারে।

হেলালুদ্দীন বলেন, রাজনৈতিক দলগুলোর সর্বোচ্চ ১০ জন আলোচনায় অংশগ্রহণ করবেন। আমরা কোনো এজেন্ডা দিইনি। তাঁরা খোলামেলা সব বিষয়ে আলোচনা করবেন। শুক্রবারের মধ্যে প্রথম ছয়টি দলের কাছে আমাদের চিঠি পৌঁছে যাবে।

সীমানা পুনর্নির্ধারণ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত সচিব বলেন, সীমানা পুনর্নির্ধারণের বিষয়ে একজন নির্বাচন কমিশনারের নেতৃত্বে কমিটি করা হয়েছে।

উনি বৃহস্পতিবার সভা করেছেন। আশা করছি, আগস্টের মধ্যে একটা সিদ্ধান্ত পাওয়া যাবে। নির্বাচনী এলাকা, ভোটার সংখ্যা, জনসংখ্যা, ছিটমহল সব কিছু মাথায় রেখেই সীমানা পুনর্নির্ধারণ করা হবে। বড় শহরগুলোর জনসংখ্যার বিষয়টিও চিন্তাভাবনা করা হচ্ছে।

Comments

comments