Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / শিক্ষা / বৃহস্পতিবার শেষ হচ্ছে ৩৮তম বিসিএসের আবেদন

বৃহস্পতিবার শেষ হচ্ছে ৩৮তম বিসিএসের আবেদন

শিক্ষা ডেস্ক:  ৩৮তম বিসিএসে আবেদন করার সময়সীমা শেষ হচ্ছে ১০ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায়। এর আগে গত ১০ জুলাই থেকে এই বিসিএসের জন্য আবেদন শুরু হয়।

সময় শেষ হওয়ার আগে যারা এখনো আবেদন করেননি, তারা আবেদন করতে পারবেন। এবারের বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে।
জনপ্রশাসনে ৩৮তম বিসিএসের মাধ্যমে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে।

পিএসসি সূত্রে জানা গেছে, প্রশাসন ক্যাডারের ৩০০, পুলিশ ক্যাডারের ১০০টি পদসহ ৩৮তম বিসিএসে সাধারণ ক্যাডারে মোট ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদ থাকছে।

এই বিসিএসের লিখিত পরীক্ষার প্রতিটি খাতা দু’জন পরীক্ষক মূল্যায়ন করবেন বলে জানান পিএসসির চেয়ারম্যান। তাঁদের নম্বরের ব্যবধান ২০ শতাংশের বেশি হলে তৃতীয় পরীক্ষকের কাছে খাতা পাঠানো হবে। এর ফলে পরীক্ষার্থীদের মেধা যথাযথভাবে মূল্যায়িত হবে বলে মনে করছে পিএসসি।

এই বিসিএস থেকে বাংলাদেশ বিষয়াবলির ২০০ নম্বরের লিখিত পরীক্ষায় আলাদা করে মুক্তিযুদ্ধ বিষয়ে ৫০ নম্বরের প্রশ্ন রাখা হবে। কেউ চাইলে ইংরেজিতেও এই বিসিএস দিতে পারবেন।

সবকিছু ঠিক থাকলে আগামী অক্টোবর নাগাদ এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হতে পারে। এবার নতুন বিভাগ ময়মনসিংহেও সাত বিভাগের পাশাপাশি পরীক্ষা নেওয়া হবে।

Comments

comments