Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / খেলা / ম্যানইউকে হারিয়ে উয়েফা সুপার কাপ শিরোপা রিয়ালের

ম্যানইউকে হারিয়ে উয়েফা সুপার কাপ শিরোপা রিয়ালের

স্পোর্টস ডেস্ক: ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে উয়েফা সুপার কাপ জিতেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার মেসিডোনিয়ার স্কোপিয়েতে রেড ডেভিলসদের ২-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। এই নিয়ে টানা দ্বিতীয়বার এবং রিয়ালের ইতিহাসে চতুর্থবার ‘সুপার’ চ্যাম্পিয়ন হল সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি।

রিয়ালের হয়ে গোল দুটি করেন কাসেমিরো ও ইসকো। ম্যানইউ’র হয়ে একটি গোল করেন রোমেলু লুকাকু।

শুরুটা এলোমেলো হলেও আক্রমণের লাগাম ছিল রিয়ালের পায়েই। অবশ্য ১৬ মিনিটের সময় কাসেমিরোর মাথা ছুঁয়ে আসা বল ক্রসবার দুর্ভাগ্যে কাটা পড়ায় এগিয়ে যাওয়া হয়নি লস ব্লাঙ্কোসদের।

ম্যাচের ২৪ মিনিটে রিয়ালে এগিয়ে যাওয়া গোলটি আবার কাসেমিরোর থেকেই আসে। কারভাহালের ক্রসে বল পেয়ে জাল খুঁজে নেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। পাঁচ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ হতে পারত। সেসময় গ্যারেথ বেলের গোল কাটা পড়েছে অফসাইডের ফাঁদে।

মধ্যবিরতির পর ফিরে আরও গোছাল ফুটবল উপহার দিতে শুরু করে রিয়াল। সাফল্য আসতেও বেশি সময় লাগেনি। ম্যাচের ৫৩ মিনিটে ব্যবধান বাড়ান ইসকো। বেলের সঙ্গে ওয়ান-টু-ওয়ান খেলে দারুণ বোঝাপড়ার ফসল তোলেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

ডাবল হজমের পর হুশ ফেরে ম্যানইউর। তবে সুযোগগুলোকে কাজে লাগাতে পারছিল না রেড ডেভিলরা। আক্রমণের ধার একটু বাড়িয়ে প্রথমে পল পগবা হেড করে বল তুলে দেন কেইলর নাভাসের গ্লাভসে, পরে শট লক্ষ্যে রাখতে ব্যর্থ হন লুকাকু।

রিয়াল তখনও আক্রমণ চালিয়ে গেছে। ম্যাচের ৬০ মিনিটে পাল্টা আক্রমণের পর বেলের শটে দেয়াল হয়ে দাঁড়ায় সেই ক্রসবার! বেল না পারলেও লুকাকু পেরেছেন। ৬২ মিনিটে ম্যানইউর হয়ে একটি গোল ফিরিয়ে দিয়ে ম্যাচ জমিয়ে তোলার আভাস দেন। নেমানজা মাতিচের জোরাল শট গোলরক্ষক নাভাসের গ্লাভসে বাধা পেয়ে ফিরলে পরের চেষ্টায় সেটি রিয়ালের জালে জড়িয়ে দেন লুকাকু।

পরে বদলি নামা মার্কাস রাশফোর্ড আতঙ্ক ছড়িয়েছেন রিয়াল রক্ষণে। ৮০ মিনিটের সময় রাশফোর্ডের প্রচেষ্টাতে আরেকদফা দেয়াল হয়ে দাঁড়ান পরীক্ষিত সেনানী নাভাস। পরক্ষণেই মারোয়ান ফেলাইনির হেডও ঠেকান তিনি।

এদিন শিরোপার হাসির সঙ্গে নিজেদের টানা গোলের রেকর্ডটিও আরেকধাপ ওপরে তুলে নিয়েছে রিয়াল। গত মৌসুমে টানা গোলের রেকর্ড ছিল ৬৫ ম্যাচ পর্যন্ত, সেটি ৬৬তে পৌঁছাল।

Comments

comments