Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / বিনোদন / চলে গেলেন ভারতের জনপ্রিয় অভিনেত্রী রীমা লাগু

চলে গেলেন ভারতের জনপ্রিয় অভিনেত্রী রীমা লাগু

বিনোদন ডেস্ক: ভারতীয় চলচ্চিত্রে মায়ের চরিত্রে ব্যাপক জনপ্রিয় অভিনেত্রী রীমা লাগু মারা গেছেন। বুধবার মুম্বাইয়ের এক বেসরকারী হাসপাতালে ৫৯ বছর বয়সে মুত্যু হয় তার।

ভারতের ছোট ও বড় পর্দা—দুটোতেই সরব উপস্থিতি ছিল রিমার। দুই ক্ষেত্রেই সমান জনপ্রিয় ছিলেন তিনি। বেশির ভাগ ছবিতে মায়ের ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। ‘ম্যায়নে পেয়ার কিয়া’, ‘সাজন’, ‘আশিকি’, ‘কেয়ামত সে কেয়ামত তক’, ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘কাল হো না হো’–এর মতো একাধিক সুপারহিট বলিউড ছবিতে মায়ের ভূমিকায় তাঁর অসাধারণ অভিনয় দর্শকদের মনে গভীর দাগ কাটে।

প্রায় চার দশক আগে মরাঠি থিয়েটারের হাত ধরে অভিনয় পেশায় আসেন রীমা। এরপর ১৯৮৫ সালে দূরদর্শনের ধারাবাহিক ‘খানদান’-এ ছোট পর্দায় কাজ শুরু করেন তিনি। এর আগে অবশ্য দু’একটি হিন্দি ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

পরবর্তীতে দূরদর্শনের জনপ্রিয় ধারাবাহিক ‘শ্রীমান-শ্রীমতি’ এবং ‘তুতু ম্যায় ম্যায়’-এ তার অভিনয় মন জয় করে নেয় হাজার হাজার দর্শকের। নজর কাড়েন একাধিক প্রযোজক-পরিচালকদের।

বিগত তিন দশকে একশোরও বেশি ছবিতে অভিনয় করেছেন রীমা। তবে বেশিরভাগ ছবিতেই মায়ের ভূমিকায় দেখা গিয়েছে তাকে। সত্তুরের দশকে নিরূপা রায় আর নব্বুয়ের দশকে রীমা লাগু, বলিউড ছবির সবচেয়ে সফল এবং জনপ্রিয় ‘মা’।

Comments

comments