Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / শিক্ষা / এনইউবি পরিদর্শনে চীনের ‘নেনটং কলেজ অব সাইন্স এন্ড টেকনোলজি’র প্রতিনিধি দল

এনইউবি পরিদর্শনে চীনের ‘নেনটং কলেজ অব সাইন্স এন্ড টেকনোলজি’র প্রতিনিধি দল

শিক্ষা ডেস্ক: চীনের নেনটং কলেজ অব সাইন্স এন্ড টেকনোলজি’র ৫সদস্যের একটি প্রতিনিধি দল আজ বুধবার ( ১৭ এপ্রিল ) নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ পরিদর্শনে আসেন ।

চীনের প্রতিনিধি দল কে অভ্যর্থনা জানান নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের মাননীয় চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো.আব্দুল্লাহ ও উপাচার্য প্রফেসর ড.আনোয়ার হোসেন ।

এসময় আরো উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করিম, ট্রেজারার মো: আনোয়ার হোসাইন, রেজিস্ট্রার মো:রাশিদুল ইসলাম ও লেঃ কর্ণেল (অব:) একতেদার আহমেদ সিদ্দিকী, পরিচালক, উন্নয়ন ও আর্ন্তজাতিক বিষয় ।

চীনের প্রতিনিধি দলের লিডার নেনটং কলেজ অব সাইন্স এন্ড টেকনোলজি’র ফরেন কো অপারেশন বিভাগের পরিচালক মি.ইয়ান জিন জুন সহ উপস্থিত ছিলেন জো কোয়ান বো,ডাইচেন,ও টং এবং জিং জুন্। চীনের প্রতিনিধি দলের লিডার নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর ভূয়সী প্রশংসা করেন। এ সম্পর্কের মাধ্যমে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ থেকে প্রতি বছর ১০০ ছাত্রছাত্রী ফুল স্কলারশীপ নিয়ে চীনের নেনটং কলেজ অব সাইন্স এন্ড টেকনোলজিতে পড়ার সুযোগ পাবেন।

ড. আবু ইউসুফ মো.আব্দুল্লাহ তাঁর বক্তব্যে বলেন, বর্তমানে বাংলাদেশ ও চীনের মধ্যে সৌর্হাদ্যপূর্ন সম্পর্ক বিদ্যমান। দু দেশের বানিজ্যিক সম্পর্ক গভীর থেকে গভীরতর হচ্ছে। চীন বর্তমান বিশ্বের অন্যতম অর্থনৈতিক পরাশক্তি। তিনি শিক্ষার্থীদের চীনা ভাষা শেখার উপর গুরুত্বারোপ করেন ও সেই সাথে চীনা সংস্কৃতির সাথে আরো বেশী করে পরিচিত হতে আহবান জানান।

অন্যান্যদের মধ্যে বিভিন্ন অনুষদের ডীন ও বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

Comments

comments