Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / তথ্যপ্রযুক্তি / আজ থেকে বাংলাদেশে বন্ধ হচ্ছে ‘এখানেই ডটকম’

আজ থেকে বাংলাদেশে বন্ধ হচ্ছে ‘এখানেই ডটকম’

তথ্যপ্রযুক্তি ডেস্ক: গ্রামীণফোনের পেরেন্ট কোম্পানি টেলিনর তাদের অনলাইন ক্লাসিফায়েড মার্কেটপ্লেস ‘এখানেই ডটকম’ বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। আজ বুধবার (১৭ মে) বন্ধ হয়ে যাবে সাইটটির কার্যক্রম। মূলত টেকসই এবং লাভজনক ব্যবসা করতে না পারায় এমন সিদ্ধান্ত নিল টেলিনর।

টেলিনরের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে যৌথ মালিকানায় পরিচালিত এখানেই ডটকম বন্ধের ঘোষণা জানানো হয়। টেলিনর ছাড়াও এখানেই ডটকমের মালিকানায় রয়েছে শিবস্টেড ও নাসপারস নামে দুটি প্রতিষ্ঠান।

২০১৩ সালে এসএনটির ৫০ শতাংশ এবং ৭০১ সার্চ নামের একটি প্রতিষ্ঠানের ৩৩ দশমিক ৩৩ শতাংশ মালিকানা অধিগ্রহণের মাধ্যমে অনলাইন ক্লাসিফায়েড মার্কেটপ্লেসে প্রবেশ করে এখানেই ডটকম। ২০১৫ সালে নাসপারর্সের সঙ্গে মিলে বাংলাদেশসহ ৪টি দেশে আরো একটি যৌথ ভেঞ্চার চালু করা হয়। যেখানে এসএনটির মাধ্যমে টেলিনরের মালিকানা ছিল ২৫ শতাংশ।

কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ার পর টেলিনরের পলিসি অনুযায়ী এখানেই ডটকমের ভুক্তভোগী কর্মীদের যাবতীয় দেনা-পাওনা, ভাতা পরিশোধ এবং অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করা হবে বলে উল্লেখ করা হয়েছে।

নরওয়ের প্রতিষ্ঠান শিবস্টেড ও টেলিনর এবং নাসপারসের যৌথ মালিকানায় পরিচালিত হচ্ছিল ‘এখানেই ডটকম’। গণমাধ্যম এবং শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের বিশ্বজুড়ে অন্যতম বিশাল প্রতিষ্ঠান শিবস্টেড ২০০১ সাল থেকে কাজ করছে প্রায় ৩৫টি দেশে।

মূলত ২০১৪ সালের জুন মাসে ফ্রি ইন্টারনেট বিজ্ঞাপনী প্রতিষ্ঠান ‘সেলবাজার ডটকম’ নাম পরিবর্তন করে ‘এখানেই ডটকম’ নামে যাত্রা শুরু করে। ২০০৬ সালে যাত্রা শুরু করে সেলবাজার।

সূত্র: টেলিনর ওয়েব

Comments

comments