Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / খেলা / শুভ জন্মদিন তামিম

শুভ জন্মদিন তামিম

স্পোর্টস ডেস্ক: আজ ২০ মার্চ । দেশসেরা ওপেনার তামিম ইকবালের ২৮তম জন্মদিন। ১৯৮৯ সালের আজকের এই দিনে চট্রগামের খান পরিবারে জন্ম গ্রহণ করেন দেশের এই অন্যতম ক্রিকেটার। তার এই শুভ জন্মদিনে বাংলাদেশ অনলাইন২৪ এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। শুভ জন্মদিন।

এবারের জন্মদিনটা দারুণ কাটবে তামিমের। কারণ শততম টেস্ট জয়ের পরদিনই ২৮ বছরে পা দিলেন তিনি। তাছাড়া ঐতিহাসিক টেস্ট জয়ের শেষ দিনের নায়কও যে তামিম।

এদিকে পরিবারের সঙ্গে জন্মদিনের আনন্দ ভাগাভাগি করতে ছুটি নিয়ে মুম্বাই উড়ে গেছেন তামিম। আগে থেকেই মুম্বাইয়ে অবস্থান করছেন তামিমের স্ত্রী ও ছেলে। তামিমের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন তাঁর সতীর্থরাও।

২০০৭ সালে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে নাম লেখান তামিম। আর ২০০৮ সালে অভিষেক হয় টেস্ট ক্রিকেটে।। ক্রিকেটের তিন ফরমেটেই দারুণ সুনাম কুড়িয়েছেন তিনি। তার ক্যারিয়ার বেশিদূর না এগোলেও তামিম ইকবাল যেন প্রতিনিয়ত নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছেন।

অদ্যবদি দেশের জার্সিতে ৪৯টি টেস্ট ম্যাচ খেলেছেন তামিম। ঝুলিতে পুরেছেন ৩,৬৭৭ রান। সর্বোচ্চ স্কোর ২০৬। রয়েছে ৮টি শতক আর ২২টি অর্ধশতক। ব্যাটিং গড় ৩৯.৫৩।

টেস্ট ছাড়া ওয়ানডে এবং টি-টোয়েন্টিতেও উজ্জ্বল তামিম। ১৬২ ওয়ানডে থেকে করেছেন ৫১২০ রান। সর্বোচ্চ ১৫৪ রান। রয়েছে ৭টি শতক আর ৩৪টি অর্ধশতক।

টি-টোয়েন্টি খেলেছেন ৫৫টি। রান সংখ্যা ১২০২। সর্বোচ্চ অপরাজিত ১০৩। রয়েছে ১টি শতক আর ৪টি অর্ধশতকের ইনিংস। ব্যাটিং গড় ২৪.০৪।

Comments

comments