Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / জাতীয় / প্রধানমন্ত্রী মাগুরা যাচ্ছেন কাল

প্রধানমন্ত্রী মাগুরা যাচ্ছেন কাল

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৯ বছর পর আগামীকাল মঙ্গলবার (২১ মার্চ) মাগুরা যাচ্ছেন। এ উপলক্ষে মাগুরাতে বিরাজ করছে সাজ সাজ রব। চলছে মাননীয় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও স্বাগতম জানানোর তোড়জোর। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মাগুরা এখন উৎসবমুখর।

মঙ্গলবার সকালে রাজধানীতে জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি) ভবনে একনেকের বৈঠক শেষে দুপুর ১টার দিকে হেলিকপ্টারযোগে মাগুরার উদ্দেশে রওয়ানা দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী মাগুরায় অনেকগুলো উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মুক্তিযোদ্ধ কমপ্লেক্স ভবন, মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, মাগুরা জেলার শ্রীপুর ও মহম্মদপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, সদর উপজেলাধীন মঘি ইউপি অফিস থেকে আন্দোলবাড়িয়া সড়কে ফটকি নদীর ওপর ১০০.১০ মিটার ব্রিজ, সদর উপজেলাধীন জিসি-ইছাখাদা পর্যন্ত ৯.৭১ কিলোমিটার সড়ক, মাগুরা-শ্রীপুর সড়কে নতুন বাজার সেতু, ৩৫০ ঘনমিটার প্রতিঘণ্টা ক্ষমতা সম্পন্ন মাগুরা ভূ-গর্ভস্থ পানি শোধনাগার, বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম, প্রশাসনিক ভবন সরকারি হোসেন শহীদ সোহওয়ার্দী কলেজ, আঞ্চলিক হাঁস প্রজনন খামার, প্রশিক্ষণ ভবন ও অতিথিশালা, বাংলাদেশ আওয়ামী লীগ কার্যালয়, মাগুরা জেলা শাখা, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ, শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ, মাগুরা টেক্সটাইল মিল্স, আড়পাড়া মা ও শিশু কল্যাণ কেন্দ্র, মাগুরা পলিটেকনিক ইন্সটিটিউটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এছাড়া আঞ্চলিক পাসপোর্ট অফিস মাগুরা, শালিখা উপজেলাধীন বুনাগাতি হতে বেরোইলপলিতা সড়কে নালিয়া ঘাটে ফটকী নদীর ওপর ৯৬ মিটার ব্রিজ, একই উপজেলাধীন বরইচারা আটিরভিটা-বরইচারা বাজার সড়কে ফটকী নদীর ওপর ৬৬ মিটার ব্রিজ, বাউলিয়া-শরশুনা সড়কে চিত্রা নদীর ওপর ৯৬ মিটার ব্রিজ, জাতীয় মহাসড়কের মাগুরা শহর অংশ ৪ লেনে উন্নীতকরণ, মাগুরা পৌরসভার তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্প (২য় পর্যাায়), শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার (হাইটেকপার্ক), শ্রীপুর উপজেলা মিনি স্টেডিয়াম, শালিখা উপজেলা মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন শেষে বিকেলে প্রধানমন্ত্রী ভাষণ দেবেন মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামের জনসভায়। তারপর বিকেলেই প্রধানমন্ত্রী আকাশ পথে ঢাকায় ফিরে আসবেন।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মাগুরা আগমন সফল ও স্বার্থক করে তোলার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। জেলা সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুন্ডু বলেন, তার প্রত্যাশা প্রধানমন্ত্রীর মাগুরা সফর দৃষ্টান্ত হয়ে থাকবে। আর সে লক্ষে নিরবিচ্ছিন্ন গণসংযোগ চালিয়ে যাচ্ছেন জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রীর সফরকে সাফল্যমন্ডিত করে তুলতে নিরবিচ্ছিন্ন গণসংযোগ চালিয়ে যাচ্ছেন মাগুরা- ১ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) এটিএম আব্দুল ওয়াহ্হাব। সোমবার (২০ মার্চ) নিজ বাসভবনে জেলা পরিষদ চেয়ারম্যানসহ ও বিভিন্ন ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ও দলীয় নেতাকর্মীদের নিয়ে বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা এটিএম আব্দুল ওয়াহ্হাব বলেন, আগামীকাল প্রধানমন্ত্রীর সমাবেশকে জনসমুদ্রে পরিণত করতে হবে। বঙ্গবন্ধু তনয়া সবার জন্য উন্নয়নের বার্তা নিয়ে আসেন। উন্নয়নের শতভাগ সফলতা সবার মাঝে পৌছে দিতে আমাদের পরিশ্রম করে যেতে হবে। আগামী নির্বাচনে নৌকার পক্ষে সাধারণ মানুষের গণজোয়ার অব্যাহত রাখতে আমাদের কাজ করে যেতে হবে। সাধারণ মানুষের কাছে সরকারের উন্নয়নের বার্তা পৌছে দিতে হবে।

মাননীয় প্রধানমন্ত্রীর মাগুরা আগমন উপলক্ষে আজ শালিখায় আনন্দ মিছিল করেছে উপজেলা ছাত্রলীগ। বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নেতাকর্মীদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশ তৈরী হয়। দুপুর ১২টায় আড়পাড়া সদরে উপজেলা ছাত্রলীগ নেতা মোজাহার বিশ্বাসের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী এই আনন্দ মিছিলে অংশগ্রহন করে।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত পথসভায় ২১শে মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাগুরা সফর উপলক্ষে আয়োজিত সমাবেশ সফল করার জন্য উপজেলা ছাত্রলীগের সকল ইউনিটকে তৎপর থাকার আহবান জানান নেতৃবৃন্দ।

প্রধানমন্ত্রীর জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে জোর প্রস্তুতি নিচ্ছে স্থানীয় আওয়ামী লীগ। নিরাপত্তা নিশ্চিতে ব্যস্ত সময় কাটছে আইনশৃঙ্খলা বাহিনীরও। এর আগে, ২০০৮ সালে মাগুরায় নির্বাচনী জনসভায় অংশ নিয়েছিলেন শেখ হাসিনা।

Comments

comments