Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / রাজনীতি / তাঁতী লীগের নতুন কমিটি : সভাপতি শওকত, সম্পাদক খগেন্দ্র

তাঁতী লীগের নতুন কমিটি : সভাপতি শওকত, সম্পাদক খগেন্দ্র

ছাইয়েদুল ইসলাম: বাংলাদেশ তাঁতী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি হিসেবে ইঞ্জিনিয়ার মো. শওকত আলী ও সাধারণ সম্পাদক শ্রী খগেন্দ্র চন্দ্র দেবনাথ নির্বাচিত হয়েছেন। আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রোববার (১৯ মার্চ) বিকেলে রাজধানীর খামারবাড়ীর কৃষিবিদ ইনস্টিটিউটশন মিলনায়তনে বাংলাদেশ তাঁতী লীগের জাতীয় সম্মেলনে তাদের নির্বাচিত করা হয়। দীর্ঘ ১৩ বছর পর আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন তাঁতী লীগের নতুন কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ তাঁতী লীগের গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী আলাপ-আলোচনা শেষে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বাংলাদেশ তাঁতী লীগের কেন্দ্রীয় কমিটির নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

এর আগে উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন, তাঁতী লীগের আহ্বায়ক এনাজুর রহমান চৌধুরী। তাঁতী লীগের জাতীয় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনের প্রথম অধিবেশন শেষে বিকেল তিনটা পর্যন্ত অনুষ্ঠান মূলতবী করা হয়।

সভাপতি পদে পদপ্রার্থী ছিলেন সাধনা দাশগুপ্তা, আবদুল মজিদ মণ্ডল, এনাজুর রহমান, শেখ কামরুল ইসলাম বিটু, হারুন অর রশীদ। সাধারণ সম্পাদক পদে ছিলেন মোশাররফ হোসেন, মাহবুবুর রহমান খান, হেলাল মোল্লা মহিউদ্দিন ও সৈয়দ তানভীর ইমাম।

২০০৩ সালে আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে তাঁতী লীগ নামে পথচলা শুরু। ২০০৪ সালের ৭ আগস্ট এনাজুর রহমানকে আহ্বায়ক এবং ২৩ জনকে যুগ্ম আহ্বায়ক করা হয় তাঁতী লীগে। এবারই প্রথমবারের মতো সম্মেলনের মধ্য দিয়ে পূর্ণাঙ্গ কমিটি হয়।

Comments

comments