Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / খেলা / ভারত-পাকিস্তান যা পারেনি, তা করে দেখাল বাংলাদেশ!

ভারত-পাকিস্তান যা পারেনি, তা করে দেখাল বাংলাদেশ!

স্পোর্টস ডেস্ক: কলম্বোর পি সারা ওভালে নিজেদের শততম টেস্টে ম্যাচে টাইগারদের ঐতিহাসিক জয়ে আগের সব রেকর্ডের খাতা ওলট পালট হয়ে গেছে। এদিন ১৯০ রান চেজ করে জিতেছে মুশফিকবাহিনী। কিন্তু এর আগেও নিজেদের মাটিতে ২০০ রানের নিচে টার্গেট দিয়ে জয় পেয়েছিল শ্রীলঙ্কা। সেই দুইবার তাদের প্রতিপক্ষ ছিল বিশ্ব ক্রিকেটের শক্তিধর দুই দেশ ভারত এবং পাকিস্তান!

ভারত-পাকিস্তান বিরুদ্ধে জয়ের নায়ক ছিলেন যে লঙ্কান স্পিনার, সেই রঙ্গনা হেরাথই এখন লঙ্কনদের টেস্ট অধিনায়ক। কিন্তু এই হেরাথকে সামলে আজ ম্যাচ জিতেছে বাংলাদেশ। কিন্তু ওই দুটি ম্যাচে এমনটা করতে পারেনি পাকিস্তান আর ভারত।

২০১৫ সালে গলেই ভারতকে ১৭৬ রানের লক্ষ্য দিয়েছিল শ্রীলঙ্কা। রঙ্গনা হেরাথের ঘূর্ণিজাদুতে বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, রোহিত শর্মাদের নিয়ে গড়া ভারতের বিধ্বংষী ব্যাটিং লাইনআপ ধসে পড়ে। ৪৮ রানে হেরাথ ৭ উইকেট নিয়ে আবারো নায়ক বনে যান হেরাথ। ভারত অলআউট হয় ১১২ রানে। ৬৩ রানে জয় পায় শ্রীলঙ্কা।

এর আগে, ২০০৯ সালের জুলাইয়ে গলে চতুর্থ ইনিংসে পাকিস্তানকে ১৬৮ রানের লক্ষ্য দিয়েছিল শ্রীলঙ্কা। ২ উইকেটে ৭১ রান তুলেও পাকিস্তান ম্যাচটি ৫০ রানে হেরে গিয়েছিল ১১৭ রানে অলআউট হয়ে। শেষ ৮ উইকেট সফরকারীরা হারিয়েছিল ৪৬ রানে। যাতে ৪ উইকেট নিয়ে মূল অবদান রেখেছিলেন রঙ্গনা হেরাথ।

এবার টাইগারদের বিরুদ্ধে হেরাথ যে ভয়ংকর হয়ে উঠেনি তা কিন্তু নয়। তবে তার ভয়ংকর রূপ সামলেই জয় ছিনিয়ে আনে তামিম-সাকিব-মুশফিকরা।

Comments

comments