Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / শিক্ষা / ঢাকা কলেজকে বিশ্ববিদ্যালয় ঘোষণার দাবিতে বিক্ষোভ

ঢাকা কলেজকে বিশ্ববিদ্যালয় ঘোষণার দাবিতে বিক্ষোভ

অনলাইন ডেস্ক: রাজধানীর প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা কলেজকে পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় করার দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

শনিবার সকাল সোয়া ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সমাবেশ, মানবন্ধনসহ বিক্ষোভ কর্মসূচি পালন করেন শতাধিক শিক্ষার্থী।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সকালে কলেজের শহীদ মিনারের সামনে সমবেত হয়ে প্রথমে মানববন্ধন করেন তারা। পরে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে কলেজের শিক্ষার্থীরা।

মিছিল শেষে শিক্ষার্থীরা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. মোয়াজ্জেম হোসেন মোল্লার কার্যালয় ঘেরাও করেন। এক পর্যায়ে অধ্যক্ষ আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

ঢাকা কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরে আন্দোলনরত শিক্ষার্থীবৃন্দ ব্যানারে আয়োজিত এ আন্দোলনের আহ্বায়ক যোবায়ের আহমেদ বলেন, ঢাকা কলেজকে পাবলিক বিশ্ববিদ্যালয় করার জন্য আমরা ২০১৪ সালে আন্দোলন শুরু করেছিলাম। আজকের কর্মসূচির মধ্য দিয়ে তিন বছর পর সেই আন্দোলন ফের শুরু হলো।

তিনি বলেন, ঢাকা কলেজকে পাবলিক বিশ্ববিদ্যালয় করার জন্য যেসব অবকাঠামো প্রয়োজন তার সবকিছুই রয়েছে এই ক্যাম্পাসের। এ অবস্থায় সব শিক্ষার্থীর দাবি এ কলেজকে যেন বিশ্ববিদ্যালয় করা হয়।

যোবায়ের জানান, আগামী সোমবার কলেজ ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। ঢাকা কলেজকে বিশ্ববিদ্যালয় করার আন্দোলন বেগবান করতে আরও বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

Comments

comments