Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / ব্রেকিং নিউজ / গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ চলছে

গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ চলছে

অনলাইন ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ ইনস্টিটিউট করার দাবিতে গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীরা আজ বুধবার তৃতীয় দিনের মতো সড়ক অবরোধ করেছেন কলেজটির শিক্ষার্থীরা। বেলা সোয়া ১১টার দিকে কলেজের কয়েকশ ছাত্রী নীলক্ষেত-নিউমার্কেট মোড় অবরোধ করেন।

ছাত্রীরা সড়কে সারি করে বসে ও দাঁড়িয়ে অবরোধ সৃষ্ট করেছেন। তারা তাদের দাবির পক্ষে নানান পোস্টার ও ব্যানার বহন করছেন। বিভিন্ন স্লোগান দিচ্ছেন। অবরোধের কারণে সংশ্লিষ্ট সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

কলেজটির ছাত্রীরা জানান, শিক্ষামন্ত্রীর আশ্বাসের পরিপ্রেক্ষিতে ছয় মাস তাদের আন্দোলন স্থগিত ছিল। কিন্তু দাবি পূরণে কোনো দৃশ্যমান অগ্রগতি না হওয়ায় পুনরায় তারা আন্দোলনে নামেন। গত সোমবার কলেজের প্রায় পাঁচ শতাধিক ছাত্রী তিন ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। সেদিন থেকে তারা অনির্দিষ্টকালের জন্য অবরোধের ঘোষণা দেন।

আন্দোলনের অন্যতম সমন্বয়কারী কলেজের শিশু বিকাশ ও সামাজিক সম্পর্ক বিভাগের ছাত্রী ইশরাত জাহান বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রতিদিনই এভাবে তারা কর্মসূচি চালিয়ে যাবেন। অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন চলতে থাকবে।

কলেজটিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইনস্টিটিউট করার দাবিতে গত বছর সেপ্টেম্বরে আন্দোলন শুরু করেন ছাত্রীরা। ২১ সেপ্টেম্বর কলেজের অধ্যক্ষ, ঢাবি কর্তৃপক্ষ ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন তারা। ৪ অক্টোবর নীলক্ষেত মোড় অবরোধ করলে শিক্ষামন্ত্রী দাবি পূরণের আশ্বাস দেন। পরে শিক্ষাসচিবের নেতৃত্বে একটি কমিটি করে দেন শিক্ষামন্ত্রী। কিন্তু ছয় মাসেও সেই প্রতিবেদন না আসায় গত শনিবার থেকে ক্লাস-পরীক্ষা বর্জন শুরু করেন।

Comments

comments