Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / অর্থনীতি / দিনের শুরুতেই ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

দিনের শুরুতেই ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

অনলাইন ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। আজ দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন চলছে সূচকের উত্থানে। এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দর বেড়েছে। বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৩১৭ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৯৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ২১০টির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির শেয়ার দর। এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৩৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬২৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩০৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩০ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৮৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৯৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৫২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ২২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।

Comments

comments